চিকিৎসার জন্য ফের সিঙ্গাপুরে রুবেল

গত মাসে সিঙ্গাপুরের বিখ্যাত মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মোশাররফ হোসেন রুবেলের ব্রেইন টিউমারের অস্ত্রোপচার হয়। স্বভাবতই অস্ত্রোপচারের মাধ্যমে টিউমারের পুরো অংশ অপসারণ করা সম্ভব হয়নি, আর তাই এখন নিতে হচ্ছে কেমোথেরাপি ও রেডিওথেরাপির আশ্রয়। এই চিকিৎসা সম্পন্ন করতেই মূলত সিঙ্গাপুর গিয়েছেন রুবেল।

কেমোথেরাপি ও রেডিওথেরাপি সম্পন্ন করার জন্য প্রায় দেড় মাস সিঙ্গাপুর থাকতে হবে রুবেলকে। থেরাপি ঠিকভাবে না দেওয়া গেলে আবারও জেগে উঠতে পারে টিউমার, হতে পারে ক্যান্সারও। তাই রুবেলের সেরে ওঠার জন্য সামনের দিনগুলো বেশ গুরুত্বপূর্ণ।

সামাজিক যোগাযোগমাধ্যমে রুবেল বিশ্বকাপ মাঠে বসে দেখতে না পারার আক্ষেপও প্রকাশ করেন। দুঃসময়ের মধ্য দিয়ে যাওয়া এই ক্রিকেটার বলেন, এবারের বিশ্বকাপ মাঠে বসে দেখার খুব ইচ্ছা ছিল। বিপিএলের সময় সাইফউদ্দিন বলেছিল যদি বিশ্বকাপ দলে থাকি তাহলে সব ম্যাচের টিকেট আপনাকে দিব। ইচ্ছা আর বাস্তবতা কখনো কখনো এক হয় না এটা জানা ছিল। কিন্তু বাস্তবতা যে কতটা নিষ্ঠুর হতে পারে এটা কল্পনাতেও আসেনি!

গত ১৯ মার্চ সিঙ্গাপুরে বিখ্যাত নিউরো সার্জন এলভিন হংয়ের অধীনে রুবেলের অস্ত্রোপচার সম্পন্ন হয়। এরপর ৩০ মার্চ দেশে ফেরেন তিনি। ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ মোশাররফ হোসেন রুবেল বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। জাতীয় দলের হয়ে খেলার সুযোগ খুব বেশি না পেলেও ঘরোয়া ক্রিকেটে তিনি যথেষ্ট সফল একজন ক্রিকেটার। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে তার ঝুলিতে রয়েছে ৩৯২টি উইকেট। ব্যাট হাতে দুইটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান রয়েছে তার সংগ্রহে।

মন্তব্য লিখুন :