বিশ্বকাপের ফটোসেশনে কেন নেই সাকিব?

বিশ্বকাপগামী বাংলাদেশ দলের ফটোসেশন হলেও সেখানে উপস্থিত ছিলেন না দলের সহঅধিনায়ক সাকিব আল হাসান। আইপিএল থেকে গতকাল দেশে ফিরলেও সাকিব ফটোসেশসে না থাকায় বিষয়টিকে দুঃখজনক বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নাজমুল হাসান, দুঃখজনক, আর কী বলব? এটা দুঃখজনক, যেহেতু দলের ফটোসেশন ছিল। আমি এসেই জিজ্ঞেস করেছি। এমন কী এখানে যখন ঢুকি তখন তাকে ফোন করেছিলাম, ‘কোথায় তুমি?’ বলল, ‘আমি তো চলে এসেছি (দেশে)।’ ও যে এসেছে জানিও না, পত্রিকায় পড়েছি। পরে বলল, আপনার বাসায় আসব রাত।

তিনি বলেন, বলেছি, ‘এখন একটু দেখা হোক।’ বলল, ‘আমি তো বেরিয়ে গেছি।’ জিজ্ঞেস করে জানলাম, ওকে আগেই বলা হয়েছে ফটোসেশন আছে। জাতীয় দল যাচ্ছে, ফটোসেশনে সবাই একসঙ্গে থাকবে। আমরা আশা করেছিলাম কিন্তু সে নাই।

দুপুরে মাশরাফির প্রেস কনফারেন্স শেষে দুপুর ৩টার কিছুক্ষণ পরে শুরু হয় ফটোসেশন। কিন্তু বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান রাজধানীতে থাকলেও উপস্থিত হননি ফটোশেসনে।

পাপন এ বিষয়ে আরও বলেন, জাতীয় দল যাচ্ছে একসাথে, থাকবে ফটোসেশনে একসাথে থাকবে। এমনিতেই তো প্র্যাকটিসে ছিল না। এটা আমরা আশা করেছিলাম কিন্তু সে তো নাই, এটাই বাস্তবতা।

সাকিব অনুশীলনে না থাকায় এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা সে প্রশ্নের জবাবে পাপন বলেন, আমার মনে হয় টিমের অন্যারা এতদিনে এ বিষয়ে অভ্যস্থ হয়ে গেছে। যাই হোক, এছাড়া আর কী বলব। আমি মনে করি এটা সাকিবের জন্য দুর্ভাগ্য। বিশ্বকাপ টিম যাচ্ছে এটার সঙ্গে সে থাকতে পারল না, আমি মনে করি ওরই কপাল খারাপ। তবে (বোর্ডের ছাড় দেয়ার) প্রশ্নই আসে না। কিন্তু টিম যেহেতু পরশু চলে যাচ্ছে তাই এটা নিয়ে এখন আর কিছু বলতে চাচ্ছি না।

এদিকে, বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমন একটি গুরুত্বপূর্ণ সময়ে সাকিব দলের সাথে কেন নেই সেই প্রশ্ন সবার। তবে সাকিব বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু না বলায় এখনই সেই প্রশ্নের জবাব দেওয়া যাচ্ছে না।

মন্তব্য লিখুন :