ফিফা র‌্যাংকিং: শীর্ষে বেলজিয়াম, সেরা দশে নেই আর্জেন্টিনা

সদ্য প্রকাশিত ফিফা র‍্যাঙ্কিংয়ে তেমন কোনো পরিবর্তন আসেনি। আগের মতোই শীর্ষে আছে বেলজিয়াম। তবে ক্রোয়েশিয়াকে নিচে ঠেলে দিয়ে চারে উঠে এসেছে ইংল্যান্ড।

র‌্যাংকিং পর্যালোচনা করে দেখা যায়, শীর্ষ তিনটি স্থানে কোনো পরিবর্তন নেই। একে বেলজিয়াম (১৭৩৭ পয়েন্ট), দুইয়ে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স (১৭৩৪ পয়েন্ট) এবং তিনে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল (১৬৭৬ পয়েন্ট)।

ক্রোয়েশিয়াকে (১৬২১ পয়েন্ট) পঞ্চম স্থানে ঠেলে দিয়ে এক ধাপ এগিয়ে চারে উঠে এসেছে ইংল্যান্ড (১৬৪৭ পয়েন্ট)। উন্নতি হয়েছে উরুগুয়ের (১৬১৩ পয়েন্ট)। তারা দখল করেছেন ষষ্ঠ স্থান।

ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল (১৬০৭ পয়েন্ট) নেমে গেছে সাতে। সেরা দশের পরের তিনটি স্থানও অপরিবর্তিত। সুইজারল্যান্ড (১৬০৪ পয়েন্ট), স্পেন (১৬০১ পয়েন্ট) ও ডেনমার্ক (১৫৮৬ পয়েন্ট) যথাক্রমে আট, নয় ও দশ নম্বর স্থানে রয়েছে।

লিওনেল মেসির আর্জেন্টিনা (১৫৮০ পয়েন্ট) এবারও ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশের বাইরে। তাদের অবস্থান ১১ নম্বরে। ইউরোপিয়ান পরাশক্তি জার্মানি ১৩তম, নেদারল্যান্ডস ১৬তম ও ইতালি ১৭তম অবস্থানে রয়েছে। তাদের কোনো পরিবর্তন আসেনি র‌্যাংকিংয়ে।

মন্তব্য লিখুন :