শচীনের মতে কে বর্তমানে বিশ্বের সেরা বোলার?

সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের পেসার জাসপ্রীত বুমরাহ।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ফাইনাল ম্যাচে ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে শিকার করেছেন দুটি মূল্যবান উইকেট। সবচেয়ে অবাক করা বিষয় হলো, তার বল থেকে ফাইনালে কোনো ব্যাটসম্যান বাউন্ডারি মারতে পারেননি। আর ডট বলই করেছেন ১৩টি।

দুর্দান্ত এ নৈপুণ্য দিয়ে নির্বাচিত হয়েছেন ফাইনালের সেরা খেলোয়াড়। চতুর্থবারের মতো শিরোপা ঘরে তুলেছে তার দল মুম্বাই। ম্যাচ শেষে ভারতের সর্বকালের সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারও তার ভূয়সী প্রশংসা করে। বর্তমান সময়ের সেরা বোলার হিসেবে বুমরাহকে আখ্যায়িত করেন কিংবদন্তি এ ব্যাটসম্যান।

শচীন টেন্ডুলকারের মতে, এই ভারতীয় পেসার বর্তমানে বিশ্বের সেরা বোলার। তবে তার সেরাটা দেয়ার এখনো অনেককিছু বাকি আছে। শচীন টেন্ডুলকার বলেন, ‘ ও (বুমরাহ) বর্তমান বিশ্বের সেরা বোলার। তবে তার সেরাটা দেয়ার এখনো বাকি আছে। আশাকরি, খুব শীঘ্রই তা দেখতে পাবো।’

যে কারণে সেরা বুমরাহ:

ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিকভাবে দারুণ বোলিং করছেন এ তারকা পেসার।

শচীন টেন্ডুলকারের মতে, দীর্ঘসময় ধরে লাইন লেন্থ ঠিক করে বোলিং করে যাওয়াটা বুমরাহের বিশেষত্ব। আর স্লগ ওভারে নিয়ন্ত্রিত বোলিং করার অসাধারণ সামর্থ্য তাকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে।

এবারের আইপিএলকে বুমরাহর টার্নিং পয়েন্ট মনে করছেন শচীন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার মনে হয়, সে ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করছে।’এদিকে ইএসপিএনকে দেয়া এক সাক্ষাৎকারে বুমরাহ বলেন, ‘সবসময় মাথা ঠাণ্ডা রেখে, পরিস্থিতি উপলব্ধি করে বল করে যাওয়ার চেষ্টা করি। সম্ভবত এই কৌশলটাই আমাকে সফলতা এনে দেয়।’

প্রসঙ্গত, ওয়ানডে ক্রিকেটে ৪৯ ম্যাচে ৮৫ উইকেট শিকার করেছেন বুমরাহ। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ দিয়ে ইংল্যান্ড বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত।

মন্তব্য লিখুন :