ফাইনালে সৌম্য নাকি লিটন?

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে কাল ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা। তিন ম্যাচের তিনটিতেই বিশাল বিশাল জয় পাওয়া টাইগাররা বেশ নির্ভারই আছেন ফাইনালের আগে। তবে একটি মধুর সমস্যায় পড়েছে টাইগার নির্বাচকরা।

সমস্যাটা হচ্ছে লিটন দাস আর সৌম্য সরকারকে নিয়ে। ফাইনালের একাদশে এই দু’জনের মধ্যে কাকে নেয়া হবে সেটা নিয়েই চিন্তিত নির্বাচকরা।

চিন্তার কারণ হচ্ছে, দুই তরুণ ওপেনারই ত্রিদেশীয় সিরিজে দারুণ পারফর্ম দেখিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৬৮ বলে ৭৩ রান করেন সৌম্য সরকার। এতে ম্যাচ হয়ে যায় সহজ। তামিম ইকবালের ৮০ রানে ও সাকিবের ৬১ রানে ভর করে ৮ উইকেটের জয় পায় টাইগাররা।

পরের ম্যাচে ফের জ্বলে উঠেন সৌম্য সরকার। এবার খেলেন ৫৪ রানের ইনিংস। মানে দুই ম্যাচে তার রান ১২৭ রান। এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাকে দেয়া হয় বিম্রাম। তার পরিবর্তে দলে আসেন লিটন দাস।

আয়ারল্যান্ডের বিপক্ষে ২৯২ রান তাড়া করতে নেমে তামিম ইকবালের সঙ্গে ওপেনার হিসেবে মাঠে নামেন লিটন। কিন্তু বড় রানা তাড়া করার কোনো বাড়তি টেনশন চোখে পড়েনি দুই ওপেনারের ব্যাটিংয়ে। ইনিংসের শুরু থেকেই আইরিশ বোলারদের ওপর নিজেদের প্রভাব তৈরি করে ফেলেন তামিম ও লিটন। আউট হওয়ার আগে লিটন খেলেন ৬৭ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৭৬ রানের এক অনবদ্য ইনিংস।

এতেই বাধে সমস্যা। ফাইনালে নেয়া হবে কাকে? সূত্র জানিয়েছে ফাইনালে সৌম্য সরকারকেই সুযোগ দেওয়া হবে। এর কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচেই দারুণ করেছেন তিনি। ফাইনালটা যেহেতু তাদের বিপক্ষে তাই তাকেই দেয়া হবে সুযোগ।

তবে ফাইনালে থাকতে পারেন লিটন দাসও। এর কারণ সাকিব ইনজুরির কারণে নাও খেলতে পারেন। তাহলে তার জায়গাতে দলে আসবেন লিটন। খেলতে নামবেন তিন নম্বর পজিশনে।

মন্তব্য লিখুন :