তিন ব্রাজিলিয়ানকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা

ঘনিয়ে আসছে গ্রীস্মের দলবদলের মৌসুম। আর মাত্র ১১ দিন পর আনুষ্ঠানিকভাবে শুরু হবে ইউরোপের ফুটবলের দলবদলের মৌসুম। তবে এর আগেই খেলোয়াড় কিনতে মাঠে নেমে পড়েছে বিশ্বের বাঘা বাঘা ক্লাবগুলো। খেলোয়াড়দের সাথে এখইন ই আলোচনা সেরে রাখছে তারা। যাতে দলবদল শুরু হতেই তাদের ঘরে ভেড়ানো যায়।

ক্লাবগুলো যেমন খেলোয়াড় কিনবে তেমনি ছেড়েও দিবে। এর ব্যতিক্রম নয় বার্সেলোনাও। ইতোমধ্যেই তারা বেশ কয়েকজন খেলোয়াড়কে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাদের মধ্যে আছেন তিন ব্রাজিলিয়ান।

ম্যালকম: বছরখানেক আগেড় বোর্দোর এই তারকাকে রোমার কাছ থেকে ছিনিয়ে নেয়া বার্সেলোনা। তবে গত ১ বছরে দলে জায়গা করতে পারেননি এই তরুণ। যে কারণে তাকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। তাকে নিতে আগ্রহী চেলসি। আর্সেনালও আছে এই তালিকায়।

ফিলিপ কুতিনহো: ২০১৮ এর জানুয়ারিতে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকেই সংগ্রাম করে যাচ্ছেন এই ব্রাজিলিয়ান। অনেক দিন থেকেই এ ব্রাজিলিয়ানকে পেতে চাইছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে সম্প্রতি সে তালিকায় যোগ হয়েছে চেলসির নামও। পিএসজি ও লিভারপুলও তাকে চাচ্ছে। শোনা যাচ্ছে জুনেই এ তারকাকে ছেড়ে দেবে বার্সা।

রাফিনহা: এই ডিফেন্ডার বার্সেলোনায় খেলছেন প্রায় ৪ বছর ধরে। তবে কখনোই তিনি দলে নিয়মিত ছিলেন না। বছর তিনেক আগে তাকে লোনে বায়ার্ন মিউনিখ পাঠিয়ে দেয়া হয়। সেই মেয়াদ শেষ হলে তাকে আবার ফেরানো হয় বার্সায়। তবে এরপর ৬ মাসে শুধু ৪ ম্যাচেই মাঠে নামার সুযোগ পান। তাই এবার তাকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বার্সা। যদিও এখনো কোনো ক্লাব তাকে পেতে আগ্রহ প্রকাশ করেনি।

মন্তব্য লিখুন :