রিয়াল নয়, পগবা যাবেন বার্সেলোনায়

ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেঞ্চ মিডফিল্ডার পল পগবাকে দলে ভেড়ানোর চেষ্ট অনেকদিন ধরেই করে যাচ্ছে বার্সেলোনা। এমনকি তাকে বোঝানোর জন্য নিয়োগ দেয়া হয় এরিক আবিদালকে। শোনা গেছে লিওনেল মেসির ইচ্ছেতেই পগবাকে ভেড়াতে তোড়জোর।

তবে এরই মধ্যে পগবাকে কেনার জন্য মাঠে নামে জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদ। সতীর্থ হিসেবে পগবাকে পেলে খুশি হবেন এ কথা সরাসরিই জানান ক্রিশ্চিয়ানো রোনালদো। আর রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদান জানান, পগবা গ্রীস্মে তাদের অনতম প্রধান টার্গেট।

তবে এখন শোনা যাচ্ছে ভিন্ন কথা। পগবার প্রতি নাকি আগ্রহ নেই জিদানের। পগবার পরিবর্তে তার নজর লিভারপুলের মোহাম্মদ সালাহর দিকে।

ইভান রাকিটিচকে ছেড়ে দেওয়া হতে পারে এ মৌসুমে। বার্সেলোনা তার বিকল্প হিসেবে দেখছে পগবাকে। পগবা নিজেও অতীতে বার্সায় খেলার ব্যাপারে আগ্রহের কথা জানিয়েছেন। যার বড় কারণ মেসির তিনি অসম্ভব ভক্ত। আর্জেন্টিনীয় কিংবদন্তির পাশে খেলার স্বপ্ন বহুদিনের। আর ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তাঁর সম্পর্ক অনেক দিন থেকেই খারাপ।

জোসে মরিনহোর জমানায় সেটা বিশ্রী অবস্থায় পৌঁছেছিল। ওয়ে গুন্নার সোলসার দায়িত্ব নেওয়ার পরে অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয়। কিন্তু পগবাও শেষ পর্যন্ত ধারাহিকতা দেখাতে পারেননি। তার উপর ম্যানইউ পরের বার চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না। খেলতে হবে ইউরোপা লিগে। পগবা চান, যে কোনো ভাবে ইউরোপের সেরা প্রতিযোগিতায় খেলতে।

ইতালির এক প্রচারমাধ্যমের খবর, পগবাকে কিনতে বার্সা ১৫০ মিলিয়ন পর্যন্ত খরচ করতে রাজি আছে। এই বিপুল এই খরচ মেটাতেই রাকিটিচকে বিক্রি করার সম্ভাবনা প্রবল।

মন্তব্য লিখুন :