রশিদকে উজ্জ্বীবিত করতে ইনশাআল্লাহ-মাশাআল্লাহ বলেন ওয়ার্নার

মুসলিম ক্রিকেটারদের কাছে ইনশাআল্লাহ-মাশাআল্লাহ, আলহামদুলিল্লাহ শব্দগুলোর আলাদা মাজেজা রয়েছে। নিজেদের উদ্দীপ্ত রাখতে এগুলো হরহামেশা ব্যবহার করেন তারা। কিন্তু একজন অমুসলিম যদি আরেকজন মুসলমানকে উজ্জীবিত রাখতে শব্দগুলো ব্যবহার করেন, তা হলে বিষয়টি বিস্ময় জাগায় বটে!

তবে এবারের আইপিএলে ঠিক এ রকম ঘটনাই ঘটেছে। ভারতীয় লিগের দ্বাদশ আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন রশিদ খান ও ডেভিড ওয়ার্নার। মাঠে আফগান লেগস্পিনারকে উদ্বুদ্ধ করতে ইনশাআল্লাহ-মাশাআল্লাহ, আলহামদুলিল্লাহ পড়েন অজি ওপেনার। টুইটবার্তায় এ তথ্য ফাঁস করেছেন খোদ রশিদ খান।

আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের নির্বাসন কাটিয়ে মূলধারার ক্রিকেটে ফিরেছেন ওয়ার্নার। তবে তার ব্যাট আগের মতোই ক্ষুরধার। এবারের আইপিএলে ১২ ম্যাচ খেলে ১ সেঞ্চুরি ও ৮ হাফসেঞ্চুরিতে ঝুলিতে পুরেছেন ৬৯২ রান। তবে বিশ্বকাপ দরজায় কড়া নাড়ায় লিগের বাকি ম্যাচগুলো খেলতে পারছেন না তিনি। জাতীয় দলের ডাকে দেশে ফিরেছেন ওয়ার্নার।

ভারত ছাড়ার আগে হায়দরাবাদ সতীর্থ, ভক্ত-সমর্থকদের জন্য আবেগঘন বার্তা দেন ওয়ার্নার। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে তিনি লেখেন- হায়দরাবাদ পরিবারের কাছ থেকে আমি যে সমর্থন ও সহায়তা পেয়েছি, এর বিপরীতে কৃতজ্ঞতা জানানোর মতো ভাষা আমার জানা নেই। শুধু এ মৌসুম নয়, গেল আসরেও একই রকম সমর্থন পেয়েছি। দলের সঙ্গে যোগ দেয়ার অপেক্ষাটা অনেক দীর্ঘ ছিল, খুব করে চাচ্ছিলাম সবার সঙ্গে খেলতে।

অজি বিধ্বংসী ওপেনার আরও লেখেন, আমাকে প্রাণ খুলে স্বাগত জানানোয় দলের মালিক, সাপোর্ট স্টাফ, খেলোয়াড়, সোশ্যাল মিডিয়া টিম এবং সমর্থকদের মন থেকে ধন্যবাদ। দলে যোগ দেয়ার পথে মাঠে ব্যাট ঘোরানো পর্যন্ত- প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করেছি আমি। টুর্নামেন্টের বাকি সময়ের জন্য দলের সবাইকে শুভকামনা- সেরা হয়েই শেষ করো তোমরা।

শুধু ওয়ার্নার ফ্র্যাঞ্চাইজিকে নয়, তাকেও মিস করবে দলের সবাই। সেই টুইটের জবাবে রশিদ লেখেন- তোমার যাত্রা নিরাপদ হোক। আমরা প্রত্যেকেই তোমায় খুব মিস করছি। বিশেষ করে মাঠে মাশাআল্লাহ, ইনশাআল্লাহ বলে আমায় উদ্বুদ্ধ করার বিষয়টি ভীষণ মিস করব। শিগগির বিশ্বকাপে দেখা হবে।

অস্ট্রেলিয়া বিস্ফোরক ওপেনারের প্রশংসা করেছেন হায়দরাবাদের স্বদেশী কোচ টম মুডিও। তিনি লেখেন- আইপিএলে ওয়ার্নারের আরেকটি দারুণ মৌসুম কাটল। দক্ষতাকে ছাপিয়ে এ মৌসুমে তার চরিত্র, দৃঢ়তা বেশি প্রকাশ পেয়েছে।

মন্তব্য লিখুন :