১০ বছরের মধ্যে সবচেয়ে বাজে মৌসুম কাটিয়েছেন রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ এই স্ট্রাইকারকে বলা হয় গোলমেশিন। যে লীগেই খেলতে গিয়েছেন ছুটিয়েছেন গোল বন্যা। তবে এবার আর তা পারেননি গত বছর জুভেন্টাসে যোগ দেওয়া এই তারকা। মৌসুম শেষে একপ্রকার খালি হাতেই ফিরতে হচ্ছে তাকে।

৯ বছর রিয়াল মাদ্রিদে কাটিয়ে গত জুনে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। তুরিনের বুড়িরা তাকে এই ভেবে দলে নিয়েছিল যে তার হাত ধরে আসবে চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা। কিন্তু জুভেন্টাসকে হতাশ করেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লীগের রাজা হিসেবে খ্যাত এই তারকা দেখাতে পারেননি তার আসল রূপ।

গতবার ১৫ গোল করে সব রেকর্ড ভেঙে দেওয়া এ তারকা এবার নয়টি ম্যাচ খেলে করেছেন ৬ গোল। যার কারণে সুপার এইট থেকেই বাদ পড়তে হয় জুভদের। মৌসুম শেষে পরিসংখ্যান বলছে এবার ক্লাবের হয়ে ৪৩ ম্যাচে ২৮ গোল করেছেন তিনি। যা ১০ বছরে তার সবচেয়ে বাজে পারফর্ম।

২০০৮-০৯ মৌসুমের পর এবরাই ক্লাবের হয়ে ৩০ গোল করতে পারেননি। তিনি। এর আগের প্রত্য্যেক মৌসুমেই তিনি অন্তত ৩০টি গোল করেছেন। ২০০৮-৯ মৌসুমে তিনি গোল করেছিলেন ২৬টি।

পরের মৌসুমে করেন ৩৩টি, এরপর ৫৩, ৬০, ৫৫, ৫১, ৬১, ৫১, ৪২, ৪৪টি গোল করেন তিনি। এবার শুধু গোল করতেই নয় ভালো পারফর্ম করতেও ব্যর্থ তিনি। যে কারণে প্রায় ১১ বছর পর ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে তার নাম শোনা যাচ্ছে না।

তবে এতকিছুর পরও ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলদাতা তিনি। এবার ইতালিয়ান লীগে ৩১ ম্যাচে ২১ গোল করেছেন তিনি। জুভেন্টাসকে অষ্টম লীগ শিরোপা এনে দিতে লিড দিয়েছেন সামনে থেকে। দল আশা করছে সামনের মৌসুমে আরও ভালো পারফর্ম করবেন রোনালদো।

মন্তব্য লিখুন :