আর্জেন্টিনা দলে নতুন দুই স্ট্রাইকার, কারা এরা?

কোপা আমেরিকা অভিযানে আর্জেন্টিনা দলে ডাক পেয়েছেন পাঁচ স্ট্রাইকার। ফ্রন্টলাইনে লিওনেল মেসি আর সার্জিও আগুয়েরোর সঙ্গে থাকছেন তরুণ তুর্কি পাওলো দিবালা। তবে ঠাঁই হয়নি ইনফর্ম মাউরো ইকার্দির। তার পরিবর্তে ডাক পেয়েছেন ম্যাথিয়াস সুয়ারেজ। এছাড়াও দলে যায়গা হয়েছে লৌতারো মার্টিনেজের।

এই দুই স্ট্রাইকারই বলতে গেলে আন্তর্জাতিক ফুটবলে নতুন। মার্টিনেজ বেশকিছু ম্যাচ খেললেও সুয়ারেজ একদমই নতুন। কিন্তু প্রশ্ন হচ্ছে ইকার্দির মতো তারকাকে বাদ দিয়ে কেন তাদের নেয়া হলো, কারাই বা এরা।

লউতারো মার্টিনেজ খেলছেন এখন ইন্টার মিলানে। মানে ইকার্দির ক্লাব সতীর্থ তিনি। এ বছর খুব ইন্টারের নিয়মিত মুখ তিনি। ইন্টারের হয়ে এবার ৩৪ ম্যাচে করেছেন ১০ গোল। তবে এই তারকার মূল বৈশিষ্ঠ্য হচ্ছে তিনি মিডফিল্ডে খেলতেও পারদর্শী। যার প্রমাণ এই ৩৪ ম্যাচে ১৫ গোলে অবদান রেখেছেন তিনি।

লউতারো নজরে এসেছিলেন রেসিং ক্লাবে থাকাকালীন। গত মৌসুমে তাকে ৩৫ মিলিয়নে দলে নেয় ইন্টার। আর্জেন্টিনার হয়ে ২০১৮ সালের ২৭ মার্চ অভিষেক হয় তার। এখন পর্যন্ত খেলেছেন ৬ ম্যাচ। এই ছয় ম্যাচে দলের হয়ে ২ গোল আছে তার। তরুণ এই তারকার বয়স মাত্র ২১।

সুয়ারেজ বিশ্ব ফুটবলের নতুন মুখ নয়। তবে আন্তর্জাতিক ফুটবলের একদমই নতুন মুখ। ৩১ বছর বয়সী এই স্ট্রাইকারের অভিষেক হয় গত মার্চে। এরপর মাত্র ২ ম্যাচ খেলতে পেরেছেন তিনি। নামের পাশে এখনো কোনো গোল নেই।

বেলজিয়ামের জুপিটার লীগের দল আন্ডারলেখটের হয়ে খেলেন তিনি। দীর্ঘদিন বেলজিয়াম থাকায় সেখানকার নাগরিকত্বও আছে তার। খেলেছেন আর্জেন্টাইন ক্লাব লিভারপুলেও। এখন পর্যন্ত ৩৩০ ম্যাচ খেলে গোল করেছেন ৮৫টি।

মন্তব্য লিখুন :