কোহলি নয়, বিশ্বকাপে ভারতের অধিনায়ক ধোনি!

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত ক্রিকেট বোর্ড। ওই দল আজে ইংল্যান্ডে পৌঁছেও গিয়েছে। দলের অধিনায়ক করা হয়েছে বিরাট কোহলিকে, আর সহ-অধিনায়ক রোহিত শর্মাকে। তবে ভারতের অন্দরমহলের খবর বিশ্বকাপে মূলত দলকে লিড দেবেন উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনি। তার নির্দেশেই চলবে দল।

এ গুঞ্জনটা ছিল অনেকদিন ধরেই। বরাবরই বলা হয় কোহলি নামে অধিনায়ক, দল চলে ধোনির কথায়। বিভিন্ন ম্যাচের সময় তা দেখাও গেছে। গুরুত্বপূর্ণ সময়ে দলের সিদ্ধান্ত নেন ধোনি। এমনকি ফিল্ডিং সাজানো ও বোলারদের সাথে কথাও বলেন তিনি।

তবে সাম্প্রতিক সময়ে ভারতের কয়েকজন প্রাক্তন ক্রিকেটার ও আজ অধিনায়ক শাস্ত্রীর কথায় এ গুঞ্জন আরও হাওয়া পেয়েছে। আজ এক সংবাদ সম্মেলনে কোচ বলেন, ধোনির ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে বিশ্বকাপে।

বিশ্বকাপ জিততে মহেন্দ্র সিংহ ধোনিতেই আস্থা রাখছেন জানিয়ে শাস্ত্রী বলেন, শুধুমাত্র উইকেটের পিছনে দাঁড়িয়ে ক্যাচ ধরা বা স্টাম্পিং নয়, ওর কাজটা আরও বেশি। ওর দলে থাকা মানে আলাদা স্বস্তি।

এর আগে সাবেক কোচ অনিল কুম্বলেও বলেছিলেন একই কথা। বিশ্বকাপ জিততে ধোনির ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে বলে মত দেন তিনি। এ থেকেই বলাবলি শুরু হয়েছে বিশ্বকাপে ভারতের অধিনায়ক ধোনি। কোহলি শুধু নামেমাত্র অধিনায়ক।

মন্তব্য লিখুন :