ব্যালন ডি’অর মেসির হাতেই উঠবে: এমবাপ্পে

এবারের ক্লাব ফুটবলের মৌসুমে একমাত্র ৫০ গোল করা ব্যক্তি লিওনেল মেসি। সাথে আছে দুইটি শিরোপাও। যে কারণে অনেকেই ধরে নিয়েচিল নিশ্চিত করেই ব্যালন ডি’অর উঠছে বার্সা তারকার হাতে। তবে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফা্টনিাল থেকে বিদায়ের পর হঠাৎ করেই তার প্রতিদ্বন্দ্বী তৈরি হয়।

মূলত তার প্রতিদ্বন্দ্বী হচ্ছেন চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে উঠা লিভারপুলের দুই তারকা সাদিও মানে ও ভ্যান জিক। লিভারপুল যদি শিরোপা জিতে যায় তাহলে বেশ শক্ত প্রতিদ্বন্দ্বীই পাবেন আর্জেন্টাইন জাদুকর। তবে পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের মত এবার ব্যালন ডি’অর উঠছে মেসির হাতেই।

এমবাপ্পে বলেন, চ্যাম্পিয়নস লিগে বিদায় কিছুই পাল্টাবে না, সব কিছুতে সে এক নম্বর। এই বছর দেখিয়ে দিয়েছে সে সেরা খেলোয়াড় এবং ডিসেম্বর পর্যন্ত সময় আছে। আমি তাকে নিয়ে চিন্তিত নই, ডিসেম্বর পর্যন্ত সে খেলবে। তার হাতে পুরস্কারটা উঠছে আমি নিশ্চিত।

মেসির হাতে এখনো সুযোগ আছে আরও গোল করার। কারণ সামনেই কোপা আমেরিকা। এখানে তিনি যদি আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করতে পারেন তাহলে ব্যালন ডি’অর তার হবে তাতে কোনো সন্দেহ নেই।

গত বছরের ডিসেম্বরে মেসি-রোনালদোর বৃত্ত ভেঙে লুকা মদরিচ হাতে নেন ব্যালন ডি’অর। আর্জেন্টাইন ফরোয়ার্ড তালিকায় ছিলেন পঞ্চম স্থানে। এর আগের ১০ বছর ক্রিশ্চিয়ানো রোনালদো ও মেসির হাতে পাঁচবার করে উঠে এই পুরস্কার। তবে এবার রোনালদো প্রতিযোগিতাতেই নেই। যে কারণে ভাবা হচ্ছে ষষ্ঠ পুরস্কারটি তার হাতেই উঠছে।

মন্তব্য লিখুন :