শুধু মেসির পক্ষেই এমন অবিশ্বাস্য গোল করা সম্ভব (ভিডিও)

গত বুধবারের বার্সেলোনা ও লিভারপুলের দ্বৈরথটা নিশ্চয়ই সবার মনে আছে? অবশ্য ভোলার কথা নয় কারও, এমন ম্যাচ তো সবসময় দেখা যায় না যে ম্যাচে কোনঠাসা থাকে বার্সেলোনা। যদিও বার্সা ম্যাচের ৭৪ মিনিট পর্যন্তই কোনঠাসা ছিল একটি গোল আদায় করা বার্সা।

এরপরই হঠাৎ তেতে উঠেন লিওনেল মেসি। ফলাফল ম্যাচ শেষে লিভারপুলের ৩-০ গোলে হার। আর হারের ফলে সেমিফাইনাল থেকে প্রায় নিশ্চিত বিদায়।

এই ম্যাচে দুইটি গোল করেন মেসি এবং একটি লুই সুয়ারেজ। প্রথম দুই গোল নিয়ে তেমন আলোচনা না থাকলেও তৃতীয় গোল নিয়ে আলোচনার শেষ নেই।

গোলটি আসে ৮০ মিনিটের সময়। পঁয়ত্রিশ গজ দূরে মেসিকে ফেলে দিয়েছিলেন লিভারপুলের ডিফেন্ডার। যখন তিনি ট্যাকল দেন হয়তো স্বপ্নেও ভাবেননি এতদূর থেকে গোল করা সম্ভব হবে। তবে অসাধ্য্যকে সাধন করেছেন মেসি। ৩৫ গজ দূর থেকেই ফ্রি-কিকে দেন ঐশ্বরিক গোল।

লিভারপুলের গোলকিপার ব্রাজিলীয় অ্যালিসন বেকার উড়ে গিয়েছিলেন বল ঠেকাতে। তবে বাঁচাতে পারেননি। বাঁ পায়ে মেসির  বাঁক খাওয়ানো শট ঢুকল বেকারের ডানদিকের উপরের কোণ দিয়ে। এত নিখুঁত সেই ফ্রি-কিক যে, মনে হবে, গোলকিপার ডানায় ভর করে উড়ে গেলেও শুধু ওই জায়গাটাতেই পৌঁছতে পারতেন না।

ফ্রি-কিক থেকে গোলটি দেখে ক্লপ পর্যন্ত হাসছিলেন। অসহায়ের হাসি। পরে সাংবাদিক সম্মেলনে এসে লিভারপুল ম্যানেজার বলেও গেলেন, এই সব মুহূর্তগুলোতে মেসি অপ্রতিরোধ্য। সত্যিই তাই। এবার মেসিকে যেন কোনো ডিফেন্ডারই থামাতে পারছেন না।


মন্তব্য লিখুন :