রোনালদোর গোলে হার এড়াল জুভেন্টাস

শিরোপা জয়ের পর নির্ভার হতে গিয়ে পথ হারিয়েছে জুভেন্টাস। আরেকটু হলে আরেকটি ম্যাচে হারতেই যাচ্ছিল চ্যাম্পিয়নরা। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে রক্ষা। তার গোলেই তুরিনোর বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছে জুভরা।

সিরি-এ'র ম্যাচে শুক্রবার রাতে জুভেন্টাস স্টেডিয়ামে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। এই ড্রয়ে চলতি লিগে ৩৫ ম্যাচে জুভেন্টাসের অর্জন ৮৯ পয়েন্ট। ৫৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে তুরিনো।

যদিও এবার লিগে এনিয়ে টানা দুই ম্যাচে পয়েন্ট হারাল তুরিনোর ওল্ডলেডি খ্যাত ক্লাবটি। শনিবার ইন্টার মিলান আটকে দিয়েছিল তাদের। সেই ম্যাচেও রোনালদোর গোলে ড্র পায় জুভরা।

তবে এই ড্র তাদের সাফল্যে তেমন কোন প্রভাবই ফেলছে না। কারণ পাঁচ ম্যাচ হাতে রেখে আগেই শিরোপা জয় নিশ্চিত করেছে জুভেন্টাস। এরমধ্যে নগর প্রতিপক্ষ তুরিনোর বিপক্ষে মাঠে নেমে শুরুটা ভাল ছিল। খেলার ১৮তম মিনিটে পিছিয়ে পড়ে তারা। সাসা লুকিচের গোলে আনন্দে ভাসে আন্ডারডগ ক্লাবটির সমর্থকরা।

এরপর ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে উঠে দল। কিন্তু প্রথমার্ধেই সুযোগ হাতছাড়া করেন ব্লেইস মাতুইদি। দ্বিতীয়ার্ধের শুরুতে রোনালদো দুইবার সুযোগ পেয়েও নিশানা খুঁজে নিতে না পারায় হতাশ হয় জুভেন্টাসের ভক্তরা।

৮৪তম মিনিটে এসে রোনালদোরই গোলে সমতা ফেরায় জুভরা। সতীর্থ লিওনার্দো স্পিনাসলোর ভাসানো ক্রসে দুর্দান্ত এক হেড রোনালদোর। টানা আটবারের চ্যাম্পিয়নদের সম্মান বাঁচালেন এই পর্তুগিজ প্লেমেকার।

চলতি সিরি-এ'তে এটি রোনালদোর ২১ নম্বর গোল। আর সব মিলিয়ে ক্লাব ফুটবলে ৬০১তম গোল। এই ক্লাবে সেদিনই পা রাখলেন বার্সেলোনার লিওনেল মেসি।

মন্তব্য লিখুন :