হিতমার যেন ‘হিটম্যান’

সিমরন হিতমার যেন ‘হিটম্যান’ হয়ে গেলেন। বিদায়ী ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালান রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই ক্যারিবীয় তারকা। তার খুনে ব্যাটিংয়ে ভেস্তে যায় হায়দরাবাদের প্লে অফে খেলার স্বপ্ন।

প্রথম ২৯ বলে ৩৮ রান সংগ্রহ করা হিতমার, পরের ১৭ বলে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে তুলে নেন ৩৭ রান। ৪৭ বলে ছয়টি ছক্কা ও চারটি চারের সাহায্যে ৭৫ রানের ইনিংস খেলে দলকে জয় উপহার দেন হিতমার।

তবে হিতমারের ব্যাটিং তাণ্ডবের ম্যাচে মাথা নিচু করেই মাঠ ছাড়তে হয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন বেঙ্গালুরুকে। চেন্নাইয়ের বিপক্ষে পরাজয়ে আইপিএল শুরু করা বেঙ্গালুরু শনিবার সান্তজার জয়ে টুর্নামেন্ট শেষ করে।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিদায় আগেই নিশ্চত হয়েছে। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে সেই আনুষ্ঠানিকতা সারতে গিয়ে হায়দরাবাদকে বিপদে ফেলে দিয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি। কোহলিরা নিজেরা তো বিদায় নিলোই সঙ্গে হায়দরাবাদকেও নিয়ে গেলো!

শনিবার আইপিএলের চলমান ১২তম আসরের ৫৪তম ম্যাচে হায়দরাবদকে ৪ উইকেটে পরাজিত করে বেঙ্গালুরু। তাদের এই জয়ে প্লে অফে যাওয়ার পথ পরিস্কার হলো কলকাতা নাইট রাইডার্সের। তারা গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে পরাজিত করলেই প্লে অফের খেলা নিশ্চিত করতে পারবে।

শনিবার মুখোমুখি হয় হায়দরাবাদ ও বেঙ্গালুরু। এদিন প্রথমে ব্যাট করে অধিনায়ক কেন উইলিয়ামসনের একার লড়াইয়ে ৭ উইকেটে ১৭৫ রান সংগ্রহ করে হায়দরাবাদ।

দলের হয়ে সর্বোচ্চ ৪৩ বলে অপরাজিত ৭০ রান করেন উইলিয়ামসন। তার ইনিংসটি চারটি ছক্কা ও পাঁচটি চারে সাজানো। এছাড়া ৩০ ও ২৭ রান করেন মার্টিন গাপটিল ও বিজয় শঙ্কর।

টার্গেট তাড়া করতে নেমে সিমরন হিতমার ও গুরকিরাত সিংহের ব্যাটিং তাণ্ডবে নির্ধারিত ওভারের চার বল আগেই ৪ উইকেটের জয় নিশ্চিত করে বেঙ্গালুরু। দলের জয়ে ৪৭ বলে ৭৫ রান করেন হিতমার। ৪৮ বলে ৬৫ রান করেন গুরকিরাত সিং।

মন্তব্য লিখুন :