আফ্রিদির সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে নেই শচীন

বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন পাকিস্তানের সাবেক স্পিন অলরাউন্ডার শহীদ আফ্রিদি। কিন্তু তার দলে নেই বিশ্বকাপের আসরে সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতের বিশ্বকাপ জয়ী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। বিশ্বকাপের ৪৪ ইনিংসে ২২৭৮ রান করা এই কিংবদন্তিকে বাদ দিয়েছেন তিনি। এছাড়া ভারতকে নেতৃত্ব নিয়ে বিশ্বকাপ জেতানো এমএস ধোনীও নেই আফ্রিদির সর্বকালের সেরা একাদশে।

আফ্রিদি তার বেছে নেওয়া বিশ্বকাপ দলে রেখেছেন মাত্র একজন ভারতীয়কে। বর্তমান ভারতের অধিনায়ক বিরাট কোহলি জায়গা পেয়েছেন আফ্রিদির একাদশে। যিনি ২০১১ সালের বিশ্বকাপে ভারতের তরুণ সদস্যদের একজন ছিলেন। নিজের প্রথম বিশ্বকাপে ভালো ব্যাটিং করেন কোহলি।

পাকিস্তানের এই স্পিনার তার সর্বকালের সেরা বিশ্বকাপের একাদশে পাঁচজন পাকিস্তানি ক্রিকেটারকে বেছে নিয়েছেন। অস্ট্রেলিয়ার চারজন আছেন শহীদ আফ্রিদির বেছে নেওয়া দলে। বলার অবকাশ রাখে না সেই দলে রিকি পন্টিং আছেন। তার বেছে নেওয়া দলকে নেতৃত্ব দেবেন পন্টিং। এছাড়া অ্যাডাম গিলক্রিস্ট এবং ম্যাকগ্রা আছেন সর্বকালের সেরা বিশ্বকাপ দলে।

আফ্রিদির বেছে নেওয়া সর্বকালের সেরা একাদশে স্পিন আক্রমণে আছেন সাবেক বিশ্বসেরা দু্ই স্পিনার শেন ওয়ার্ন এবং সাকলায়েন মুসতাক। পেস আক্রমণে ম্যাকগ্রার সঙ্গে আছেন ওয়াসিম আকরাম, শোয়েব আখতার এবং জ্যাক ক্যালিস। আফ্রিদির সেরা একাদশে একমাত্র দক্ষিণ আফ্রিকার প্রতিনিধি ক্যালিস।

আফ্রিদির দেওয়া সর্বকালের সেরা একাদশ: সাঈদ আনোয়ার, অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, বিরাট কোহলি, ইনজামাম উল-হক, জ্যাক ক্যালিস, ওয়াসিম আকরাম, গ্লেন ম্যাকগ্রা, শেন ওয়ার্ন, শোয়েব আখতার, সাকলায়েন মুসতাক। 

মন্তব্য লিখুন :