নেইমারের অধিনায়কত্ব কেড়ে নেওয়া উচিত!

প্রতিপক্ষ দলের সমর্থককে ঘুষি মারার অপরাধে বড় শাস্তিই অপেক্ষা করছে নেইমারের জন্য। ফরাসি গণমাধ্যমের খবর, অন্তত ৮ থেকে ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন নেইমার। তা এই গুরুতর অপরাধের জন্য শুধু ক্লাব ফুটবলের শাস্তিই কি যথেষ্ট? ব্রাজিল জাতীয় দলের পক্ষ থেকেও কি নেইমারকে উপযুক্ত শাস্তি দেয়া উচিত না?

রিয়াল মাদ্রিদের সাবেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার জে রবার্তো মনে করেন, এই অখেলোয়াড়সূলভ আচরণের জন্য জাতীয় দলের পক্ষ থেকেও নেইমারের অবশ্যই শাস্তি পাওয়া উচিত। নেইমারের কি শাস্তি হওয়া উচিত, সেটাও বলে দিয়েছেন জে রবার্তো। রিয়ালের সাবেক তারকার দাবি, জাতীয় দল থেকে নেইমারের অধিনায়কত্ব কেড়ে নেয়া হোক!

গত মাসে ফ্রেঞ্চ কাপের ফাইনালে নেইমারদের পিএসজিকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতে নেয় রেনে। শিরোপা হাতছাড়া হওয়ায় এমনিতেই প্রচণ্ড হতাশ ছিলেন নেইমার। সেই হতাশা নিয়েই পুরস্কার নিতে যাওয়ার সময় কতিপয় দর্শক নেইমারকে উদ্দেশ্য করে নানা রকম ঠাট্টা-বিদ্রুপ করে। এমনকি মোবাইলে নেইমারকে ভিডিও করেন তাড়া।

দলের হারে এমনিতেই মেজাজ খারাপ ছিল। তার উপর দর্শকদের এই আচরণে তার মেজাজ আরও খারাপ হয়ে যায়। পুরস্কার নিতে যাওয়ার সময়ই ওই দর্শকদের সঙ্গে বাগ-বিতণ্ডায় জড়িয়ে পড়েন নেইমার। উত্তপ্ত বাগ-বিতণ্ডায় মেজাজে সপ্তমে উঠে যায় নেইমারের। রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে হঠাৎ বক্সার সেজে এক দর্শকদের মুখে ঘুষিও মেরে বসেন। পরে জানা যায়, ওই দর্শকটি প্রতিপক্ষ রেনের সমর্থক।

মন্তব্য লিখুন :