মোস্তাফিজের জোড়া আঘাত, শাই হোপের প্রতিরোধ

মাশরাফি বিন মুর্তজা ও মেহেদি মিরাজের পর এবার জোড়া আঘাত হেনেছেন মোস্তাফিজুর রহমান। দারুণ এক কাটারে রোস্টন চেসকে ফেরানোর পর তিনি প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন জনাথন কার্টারকেও। তবে ক্যারিবিয়ানদের হয়ে লড়ে যাচ্ছেন শাই হোপ। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন জেসন হোল্ডার।

ষষ্ঠ ওভারের শেষ বলে টাইগারদের প্রথম উইকেট এনে দেন অধিনায়ক মাশরাফি। এই বোলার স্লিপে সৌম্য সরকারের ক্যাচ বানিয়ে ফেরান ১৯ বলে ২৩ রান করা সুনিল অ্যামব্রিসকে।

এরপর ১১তম ওভারের পঞ্চম বলে ১৩ বলে ৬ রান করা ড্যারেন ব্রাভোকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মেহেদি মিরাজ।

এই বিপর্যয় সামলে উঠতে না উঠতেই কাটারে চেসকে বোকা বানান মোস্তাফিজ। ২০তম ওভারের প্রথম বলে তার করা কাটারটি বুঝতে না পেরে শট খেলতে যান চেস। অমনি বল চলে যায় শর্ট লং অফে দাঁড়ানো রিয়াদের হাতে।

দুই ওভার পরই আবার আঘাত হানেন মোস্তাফিজ। এবার তিনি শিকার বানান ৩ রান করা জনাথন কার্টারকে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৫ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ১৫২ রান। ৬৭ রানে অপরাজিত আছেন শাই হোপ এবং ৩৫ রানে জেসন হোল্ডার।

এর আগে ত্রিদেশীয় সিরিজে ফাইনালে ওঠার মিশনে ওয়েস্ট ইন্ডিজের টস হেরে আগে বোলিং পায় বাংলাদেশ। ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাবে বিকাল পৌনে ৪টায় শুরু হয় ম্যাচটি।

আজ জিতলেই ফাইনালে চলে যাবে দুই ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া টাইগাররা। আজ হেরে গেলেও বাংলাদেশের সামনে সুযোগ থাকবে ফাইনালে যাওয়ার। সেক্ষেত্রে আগামী বুধবার আইরিশদের বিপক্ষে ফিরতি ম্যাচটি অলিখিত সেমিফাইনালে রূপ নেবে।


মন্তব্য লিখুন :