এটাই কি বিশ্বকাপের সেরা বল? (ভিডিও)

অধিনায়ক অ্যারন ফিঞ্চের সেঞ্চুরি ও ডেভিড ওয়ার্নারের হাফ সেঞ্চুরিতে স্কোরকার্ডে ২৮৫ রান জমা করেছিল অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের শুরুটাই হয়েছে হযবরল ধরনের। ২৬ রান তুলতেই নেই টপ অর্ডারের সেরা তিন ব্যাটসম্যান। কিছুটা প্রতিরোধ গড়লেও জনি বেয়ারস্টো ও জস বাটলারও ফিরে যান অল্পতেই।

সতীর্থরা যখন অন্যপ্রান্ত দিয়ে ড্রেসিংরুমে আসা-যাওয়ায় ব্যস্ত, তখন কঠিন লড়াইয়ে অজিদের চোখ রাঙাচ্ছিলেন স্টোকস। শ্রীলঙ্কার বিপক্ষে প্রায় একাই ম্যাচটা বের করে নিচ্ছিলেন, লর্ডসেও ইঙ্গিত দিচ্ছিলেন তেমনই। যখন নিজের চতুর্থ ওয়ানডে শতক থেকে মাত্র ১১ রান দূরে, তখনই মিচেল স্টার্কের দারুণ এক ইয়র্কারে ফিরে যান স্টোকস।

সমর্থকদের মতে, ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের সেরা বল। আইসিসি অবশ্য তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি পোস্ট করে জানতে চেয়েছে, এটাই কি বিশ্বকাপের সেরা বল?

স্টার্কের বলে আউট হওয়ার আগে স্টোকস খেলেছেন ১১৫ বলে ৮৯ রানের লড়াকু এক ইনিংস। ছিল ৮টি চার ও ২টি ছক্কাড় মার। স্টোকস ফেরার পর আর খুব একটা লম্বা হয়নি ইংলিশদের ইনিংস। ৩২ বল বাকি থাকতেই ২২১ রানে গুটিয়ে যায় ইংলিশরা। অস্ট্রেলিয়া ম্যাচ জিতে নেয় ৬৪ রানে। সেই সঙ্গে প্রথম দল হিসেবে জায়গা করে নেয় সেমিফাইনালে।



মন্তব্য লিখুন :