'ব্যাটিং দুর্বলতার কারণেই হারতে হয়েছে'

বিশ্বকাপে দুর্দান্ত শুরু করা ইংল্যান্ড ধুঁকছে। আজ বাঁচা-মরার লড়াইয়ে নামছে অপরাজিত ভারতের বিপক্ষে। আর পয়েন্ট তালিকার এক নম্বরে থাকা নিউজিল্যান্ড গতকাল অস্ট্রেলিয়ার সাথে হেরে অনিশ্চিত হয়ে পড়েছে সেমির স্বপ্ন।

যদিও ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে এখনো তিনে আছে উইলিয়ামসনরা। কিন্তু ব্ল্যাক ক্যাপসদের সামনে চোখ রাঙাচ্ছে পাকিস্তান, ইংল্যান্ড ও বাংলাদেশ। আজ ইংল্যান্ড হারলে ছিটকে যেতে পারে তারা। ৩ জুলাই নিউজিল্যান্ডের সাথে ইংল্যান্ডের খেলায় যদি টেইলররা হারে তবে সেমিফাইনালের স্বপ্ন হাতছাড়া হয়ে যেতে পারে তাদের। তাই ইংল্যান্ডের বিপক্ষে জয় ছাড়া বিকল্প পথ দেখছেন না কেন উইলিয়ামসন।

গতকাল অস্ট্রেলিয়ার সাথে হারের পর ম্যাচ এবং পিচ নিয়ে ভাবনাটা ওঠে এলো নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসনের কথায়। তিনি বলেন, পরের ম্যাচে আমাদের ভালো ব্যাট করতে হবে। অবশ্য এমন পিচে লড়াই করা অত্যন্ত কঠিন। এমন উইকেট খেলোয়াড়দের প্রত্যাশিত নয়। যদিও আমাদের ব্যাটিং দুর্বলতার কারণেই আজ হারতে হয়েছে।

অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারিকের প্রশংসা করে নিউজিল্যান্ড অধিনায়ক বলেন, এটা খুব চ্যালেঞ্জিং পিচ ছিল। ৯২ রানে তারা (অস্ট্রেলিয়া) যখন ৫ উইকেট হারালো তখন ক্যারি নামল। এবং দুর্দান্ত জুটি গড়ল। পার্থক্যটা সেই করে দিয়েছে। তবে আমাদের চেয়ে অস্ট্রেলিয়া ভালো ব্যাট করেছে।

নিউজিল্যান্ডের রাউন্ড রবিনে শেষ ম্যাচ খেলবে ৩ জুলাই, স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।

মন্তব্য লিখুন :