৩৫৩ রানের পাহাড়সম টার্গেট পেল অস্ট্রেলিয়া

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে রবিবারের (৯ জুন) একমাত্র ম্যাচে লড়ছে ক্রিকেটের দুই পরাশক্তি ভারত ও অস্ট্রেলিয়া। টপ অর্ডারের দারুণ ব্যাটিংয়ে ভারতের সংগ্রহ ৩৫২ রান। সেঞ্চুরি করেছেন উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান।

টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ভারতের হয়ে দারুণ শুরু করেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ১৯ ওভারেই দলীয় শতরান পূরণ করে এই জুটি। দুইজনেই তুলে নেন অর্ধশতক।

অস্ট্রেলিয়ার জন্য প্রথম খুশির উপলক্ষ এনে দেন নাথান কোল্টার নাইল। রোহিতকে শিকার করে ১২৭ রানের উদ্বোধনী জুটি ভাঙেন তিনি। ভারতীয় ওপেনারের ব্যাট থেকে আসে ৫৭ রান। রোহিত ফিরলেও আরেক ওপেনার ধাওয়ান ঠিকই শতক তুলে নিয়েছেন।

২য় উইকেটে অধিনায়ক কোহলির সাথে ৯৩ রানের জুটি গড়েন ধাওয়ান। দুর্দান্ত এক সেঞ্চুরিতে তার ইনিংস থামে ১১৭ রানে। তার ১০৯ বলের ইনিংসটিতে ছিল ১৬টি চারের মার। মিচেল স্টার্কের বলে বদলি ফিল্ডার নাথান লায়নের হাতের ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

৩য় উইকেটে কোহলি ও হার্দিক পান্ডিয়া ঝড়ের গতিতে রান তুললে থাকে। মাত্র ৫৩ বলে ৮১ রানের জুটি গড়েন তারা দুইজন। ২৭ বলে ৪টি ছয় ও ৩টি চারে ৪৮ রান করে প্যাট কামিন্সের শিকার হন পান্ডিয়া। ততক্ষণে ৪৫.৫ ওভারেই ভারত ৩০১ রান তুলে ফেলে।

৪র্থ উইকেটে মহেন্দ্র সিং ধোনির সাথে ৩৭ রান যোগ করেন কোহলি। ধোনির ১৪ বলে ২৭ রানের ক্যামিও শেষ হয় মার্কাস স্টইনিসের হাতে ফিরতি ক্যাচ দিয়ে ফিরলে।

ভারতীয় অধিনায়ক কোহলি ৭৭ বলে ৮২ রান করে স্টইনিসের শিকার হন। নির্ধারিত ৫০ ওভার শেষে ভারতের স্কোরকার্ডে দাঁড়ায় ৫ উইকেটের বিনিময়ে ৩৫২।

অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক, নাথান কোল্টার নাইল ও প্যাট কামিন্স ১টি করে উইকেট নেন। স্টইনিস শিকার করেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

ভারত- ৩৫২/৫ ( ৫০ ওভার)

ধাওয়ান ১১৭, কোহলি ৮২, রোহিত ৫৭, পান্ডিয়া ৪৮, ধোনি ২৭, রাহুল ১১*।

কামিন্স ১/৫৫, স্টইনিস ১/ কোল্টার নাইল ১/৬৩, স্টার্ক ১/৭৪।

মন্তব্য লিখুন :