বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির শঙ্কা

চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের চতুর্থ ম্যাচে মঙ্গলবার (১১ জুন) শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। জয় দিয়ে আসর শুরু করলেও টানা দুই ম্যাচে হারের পর এই ম্যাচে দুই পয়েন্ট অর্জন করে নিতে উন্মুখ হয়ে আছে টাইগাররা।

তবে আশঙ্কার খবর- এই ম্যাচকে সামনে রেখে চোখ রাঙাচ্ছে বৃষ্টি। এর আগে যে ভেন্যুতে শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার যে হাই ভোল্টেজ ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে, সেই ব্রিস্টলেই বাংলাদেশ ও শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার কথা রয়েছে। কিন্তু বৃষ্টির কারণে মাঠে বল গড়ান নিয়েই রয়েছে শঙ্কা।

আবহাওয়ার পূর্বাভাস জানাচ্ছে, মঙ্গলবার ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে সারাদিনই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হওয়ার আশি শতাংশ সম্ভাবনা সামনে রেখে তাই উঁকি দিচ্ছে ম্যাচ ভেসে যাওয়ার শঙ্কা। সেক্ষেত্রে দুটি পয়েন্টের জন্য মুখিয়ে থাকা বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে হয়ত একটি করে পয়েন্ট ভাগাভাগি করতে হবে নিজেদের মধ্যে।

তবে ইংল্যান্ডের আবহাওয়া নিয়ে অনুমান করা সহজ নয়- এটি সবারই জানা। এখন পর্যন্ত আসরের বেশ কয়েকটি ম্যাচে বৃষ্টির পরপরই দেখা গেছে ঝলমলে রোদ। অতীতের অনেক ম্যাচে বৃষ্টির শঙ্কা মাথায় রেখে ম্যাচের দিন দেখা গেছে পরিস্কার পরিবেশ। আর তাই টাইগার ভক্তদের আশা ছাড়ার কোনো সুযোগ নেই।

বৃষ্টির পরিমাণ কম হলে ম্যাচ গড়াতে পারে কার্টেল ওভারে। সেক্ষেত্রে ইনিংসের দৈর্ঘ্য কমিয়ে হলেও খেলা সম্পন্ন করার চেষ্টা করবেন ম্যাচ অফিসিয়ালরা। এশিয়ান দুই পরাশক্তির লড়াই দেখা জন্য শুধু এই অঞ্চলের ক্রিকেটপ্রেমিরাই নন, ব্রিস্টলে দৃষ্টি রাখবেন গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমিরাই।

মন্তব্য লিখুন :