একাদশে জায়গা পাচ্ছেন লিটন, সঙ্গী হতে পারেন রুবেল

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে শুরু হয় বাংলাদেশের বিশ্বকাপ মিশন। এরপর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে যায় টাইগাররা। ম্যাচ হারলেও তিন ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নামে মাশরাফিবাহিনী। অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচে একাদশে পরিবর্তন আনছে টিম ম্যানেজম্যান্ট।

বিশ্বকাপে দারুণ শুরু করা বাংলাদেশ হেরে গেছে পরপর দুটি ম্যাচ। সেমিফাইনালের আশা টিকিয়ে রাখতে বাংলাদেশের সামনে মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের বিকল্প নেই। সাকিব ছাড়া বাকি ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে না পারা চিন্তার ভাঁজ ফেলেছে টাইগার শিবিরে। তাই ফর্মে থাকা লিটন দাসের একাদশে সুযোগ পাওয়া অনেকটাই নিশ্চিত। বিশ্বকাপে না খেললেও আয়ারল্যান্ডের বিপক্ষে ৭৬ ও প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ৭৩ রান করেন লিটন। তাকে একাদশে জায়গা দিতে বাদ পড়ছেন মিথুন। ২১, ২৬, ০ রান করে টানা তিন ম্যাচ ব্যর্থ হওয়ায় মিথুন ছিটকে যাচ্ছেন একাদশের বাইরে। 

এছাড়া সিমিং কন্ডিশনের জন্য একজন বাড়তি পেসারও নেয়া হতে পারে, সেক্ষেত্রে বাদ পড়বেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। লিটনের অন্তর্ভুক্তি মোটামুটি নিশ্চিত হলেও রুবেলকে অপেক্ষা করতে হবে কাল টিম ম্যানেজম্যান্টের সভা পর্যন্ত।

শনিবার কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে হারের পর রবিবার ব্রিস্টলে পৌঁছায় বাংলাদেশ। ব্রিস্টল কাউন্টি মাঠে মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে তারা।

মন্তব্য লিখুন :