দেখে নিন শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ব্যাটসম্যানদের অফ ফর্ম, টানা দুই ম্যাচে হার এবং সাকিব আল হাসানের ইনজুরির কথা মাথায় রেখে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের একাদশে পরিবর্তন আনতে পারে টিম ম্যানেজম্যান্ট। গুরুত্বপূর্ণ এই ম্যাচে একাধিক পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। 

ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় ঊরুর এক পাশে টান লেগেছিল সাকিবের। পরবর্তীতে গতকাল অনুশীলন করেননি তিনি। পুরোপুরি ফিট না হলে তাই আজকের ম্যাচে তাঁর খেলা অনিশ্চিত। সাকিব না থাকলে একাদশে আজ অন্তর্ভুক্ত হতে পারেন সাব্বির রহমান। সেক্ষেত্রে তিন নম্বরে খেলতে নামবেন তিনি। আর চতুর্থতে যথারীতি ব্যাটিং করবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

অপরদিকে পাঁচ নম্বরে প্রথম ৩ ম্যাচে ব্যর্থ মোহাম্মদ মিঠুনের যায়গায় একাদশে আসতে পারেন লিটন কুমার দাস। টপ অর্ডার ব্যাটসম্যান হলেও ৫ নম্বরে দায়িত্ব পালন করতে হতে পারে তাঁকে। আর ছয় নম্বরে নিজেকে প্রমাণের লক্ষ্যে মাঠে নামবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

মোসাদ্দেক হোসেনের উপর আস্থা রাখতে ৭ নম্বরের দায়িত্বটা তাঁর কাঁধেই রাখবে টিম ম্যানেজম্যান্ট। তবে এই ম্যাচে কপাল পুড়তে পারে স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের। তাঁর জায়গায় খেলতে পারেন পেসার রুবেল হোসেন। এছাড়া অধিনায়ক মাশরাফির সঙ্গে পেস বোলিং বিভাগে থাকবেন মুস্তাফিজুর রহমান। 

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য)-

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান/সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন/লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ/ রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

মন্তব্য লিখুন :