বিশ্বকাপ শেষ ধাওয়ানের!

পরপর দুই ম্যাচে টানা জয়ে উড়ছে ভারত। শক্তিশালী দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে হারিয়ে শুরু হয় ১৯৮৩ ও ২০১১ বিশ্ব চ্যাম্পিয়নদের বিশ্বকাপ যাত্রা। তবে উড়ন্ত ভারতকে শুনতে হলো বড়সড় দুঃসংবাদ। ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন টিম ইন্ডিয়ার ওপেনার শেখর ধাওয়ান।

আঙুলের চোটের কারণে আগামী তিন সপ্তাহ ম্যাচ খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান। টুর্নামেন্টের মাঝপথে শেখর ধাওয়ানের বাইরে চলে যাওয়া ভারতীয় দলের জন্য বড় এক ধাক্কাই।

গত রবিবার (৯ জুন) বিশ্বকাপের ১৪ তম ম্যাচে মুখোমুখি হয় ভারত-অস্ট্রেলিয়া। হাই ভোল্টেজ ম্যাচে নাথান কোল্টার-নাইলের বল বুড়ো আঙুল লাগলে গুরুতর চোট পান ধাওয়ান। পরে যন্ত্রণা উপেক্ষা করেই ম্যাচ জেতানো সেঞ্চুরি করেছেন তিনি। ১০৯ বলে ১৬ চারে খেলেন ১১৭ রানের ইনিংস।

ব্যাটিংয়ের সময় বাঁ হাতের বুড়ো আঙুলে চোট লাগে ধাওয়ানের। একবার নয়, ম্যাচে দুইবার আঘাত পান এই ব্যাটসম্যান। কোল্টার-নাইলের পর প্যাট কামিন্সের বলও আঘাত করে তাকে। পরে আর ফিল্ডিংই করতে নামেননি ধাওয়ান। তার পরিবর্তে পুরো ইনিংসে ফিল্ডিং করেন রবীন্দ্র জাদেজা।

মঙ্গলবার (১১ জুন) ধাওয়ানের আঙুলে স্ক্যান করানো হয়। এরপরই ভারতীয় ওপেনার খেলতে পারবেন না বলে ম্যানেজমেন্টকে জানিয়ে দেন দলের ফিজিও প্যাটট্রিক ফারহার্ট। ইনজুরির কারণে ধাওয়ান নিউজিল্যান্ড, পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচগুলো খেলতে পারবেন না। ভারতের পরের ম্যাচ আগামী বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

মন্তব্য লিখুন :