পরিত্যক্ত হল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

বৃষ্টি বাধায় শেষ পর্যন্ত ভেস্তেই গেল বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচটি। লম্বা সময় অপেক্ষার পরও আবহাওয়ার উন্নতি না হওয়ায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ অফিসিয়ালরা। এর ফলে পয়েন্ট ভাগাভাগি করেই শান্ত থাকতে হচ্ছে মাশরাফিবাহিনীকে।

ম্যাচ শুরুর নির্ধারিত সময় থেকে প্রায় ৩ ঘন্টা ৩০ মিনিট অপেক্ষার পর কঠিন এ সিদ্ধান্তে উপনীত হন ম্যাচ অফিসিয়ালরা।

এর আগে দু’দফায় ভেস্তে যায় মাঠ পরিদর্শনের পরিকল্পনা। প্রথমত স্থানীয় সময় ১০.৩০ মিনিটে ও দ্বিতীয়ত দুপুর ১২টা ১৫ মিনিটে মাঠ পরিদর্শনের জন্য সময় নির্ধারণ করেছিলেন আপায়াররা। তবে দু’দফাতেই বৃষ্টি বাধায় পড়তে হয় তাদের। যার ফলে সম্ভব হয়ে ওঠেনি মাঠ পরিদর্শন করা।

গত কয়েকদিন ধরেই ব্রিস্টলে নিয়মিতভাবে ঝরছে বৃষ্টি। আগে থেকেই শঙ্কা ছিল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মাঠে গড়ানো নিয়ে। শঙ্কার মাঝে আশার আলো হয়ে দেখা দেয় সোমবারের রৌদ্রজ্জল আবহাওয়া। এতে করে বাংলাদেশও ঠিকঠাক সেরে নেয় অনুশীলন পর্বটা। তবে বিকাল গড়াতেই তা আবারও পরিণত হয় শঙ্কায়!

তারপরও অপেক্ষা করে যান তারা। শেষ পর্যন্ত বৃষ্টি থামার বদলে সময় গড়ানোর বিপরীতে উল্টো বাড়তে থাকলে ম্যাচ পরিত্যক্তের ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।

আজকের ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১ পয়েন্ট করে পেয়েছেন উভয় দল। যার ফলে ৪ ম্যাচ শেষে শ্রীলঙ্কার পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ পয়েন্টে ও বাংলাদেশের ৩ পয়েন্টে। এর ফলে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায়  পঞ্চমস্থানে ওঠে এসেছে শ্রীলঙ্কা। অন্যদিকে ৩ পয়েন্ট নিয়ে তালিকার সাতে অবস্থান বাংলাদেশের।

মন্তব্য লিখুন :