ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনা তুঙ্গে

ক্রিকেটের সবচেয়ে বড় মহারণ হচ্ছে ভারত-পাকিস্তানের ম্যাচ। প্রতিবেশী দুই দেশের ম্যাচ মানেই টানটান উত্তেজনা। আর সেটা যদি হয় বিশ্বকাপে তাহলে তো কথাই নেই। এই উত্তেজনাকে বাড়িয়ে দিয়েছে টিভি চ্যানেলের তৈরি বিজ্ঞাপন।

খেলার দিন (রবিবার, ১৬ জুন) 'ফাদার্স ডে' বিধায় দিবসটিকে মাথায় রেখেই একটি বিজ্ঞাপন বানায় ভারতের টিভি চ্যানেল স্টার স্পোর্টস। পাকিস্তানকে হেয়প্রতিপন্ন করতে সেখানে ভারতকে বাবা এবং পাকিস্তানকে পুত্র হিসেবে দেখানো হয়।

এর পাল্টা দেয় পাকিস্তানের টিভি চ্যানেল জ্যাজ টিভি। তারা দেখায়, ভারতীয় ক্রিকেট দলের নীল জার্সি পরে এক ব্যক্তি চায়ের কাপ হাতে বসে আছেন। তার গোঁফ দেখে প্রথমেই মনে পড়ে যাবে সম্প্রতি ভারত ও পাকিস্তানের মধ্যকার খণ্ডযুদ্ধের সময় পাক সেনার হাতে ধরা পড়া ভারতীয় বৈমানিক অভিনন্দন বর্তমানের কথা। মূলত অভিনন্দন ও ভারতকে বিদ্রুপ করতেই এই বিজ্ঞাপনটি বানানো।

আর এতেই চরমে উঠেছে উত্তেজনা। দুই দেশের ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে সাধারণ মানুষের মুখেও এখন এই দুটি বিজ্ঞাপন। তারা একে অপরকে দুষছেন হেয় প্রতিপন্ন করে বানানো বিজ্ঞাপনের জন্য। যদিও দুই দেশেরই সমান দোষ রয়েছে।

এরই মধ্যে মুখ খুলেছেন ভারতের সাবেক অধিনায়ক কপিল দেব। তিনি বলেন, ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে অবশ্যই জয় তুলে নেবে। কারণ, এই মুহূর্তে ওরা দারুণ ক্রিকেট খেলছে। যখন আমি ক্রিকেট খেলতাম, পাকিস্তানকেই ফেভারিট ধরা হতো। এখন ছবিটা বদলেছে৷ ভারত এখন পাকিস্তানের থেকে অনেক ভালো দল। সুতরাং পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের প্রসঙ্গে ভারতই ফেভারিট।

মন্তব্য লিখুন :