আজ আর বৃষ্টি সুবিধা পাচ্ছে না লঙ্কানরা

এবারের বিশ্বকাপ মিশনে লঙ্কানরা এসেছিল ভাঙাচোরা এক দল নিয়ে। তাদের পক্ষে বাজি ধরার লোক এবার হয়তো কমই ছিল। থাকবে কিভাবে! সাম্প্রতিক ফর্ম আর দলে ভাঙনের সুর যে বাজছে বহুদিন ধরেই।

এরইমধ্যে বিশ্বকাপ মিশনের শুরুতেই কিউইদের বিপক্ষে গুড়িয়ে যাওয়া। কে ভেবেছিল চার ম্যাচ পর সেই দলই পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে থাকবে। তবে আগের দুই ম্যাচে তাদের পয়েন্ট এনে দেওয়া বৃষ্টি আজ তাদের সাথে থাকবে বলে মনে হচ্ছেনা। মাঠে খেলেই পয়েন্ট অর্জন করে নিতে হবে আজ। 

বিশ্বকাপে এখন পর্যন্ত চার ম্যাচে চার পয়েন্ট শ্রীলঙ্কার। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দশ উইকেটে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল তারা। কিন্তু পরের ম্যাচেই আফগানিস্তানকে হারিয়ে দেয় হাথুরা বাহিনী। পরের দুই ম্যাচে তাদের হার ধরে রেখেছিল অনেকেই। পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচেই বৃষ্টি বাঁধা দেওয়ায় ম্যাচ পরিত্যক্ত হয়। ফলে দুই ম্যাচ থেকে এক পয়েন্ট করে দুই পয়েন্ট সংগ্রহ করে নেয় লঙ্কানরা। 

আজ লঙ্কানদের খেলা ওভালে, অস্ট্রেলিয়ার বিপক্ষে। ওভালের আকাশ কিছুটা মেঘলা থাকলেও বৃষ্টির সম্ভাবনা তেমন নেই। ফলে আজ তাদের মাঠের লড়াইয়ে জিতেই পয়েন্ট অর্জন করতে হবে। শ্রীলঙ্কান অধিনায়ক অবশ্য ইতিমধ্যে সংবাদ সম্মেলনে বলেই দিয়েছেন বৃষ্টির সাহায্যে আর কোনও পয়েন্ট চান না তারা। মাঠে খেলে প্রতিপক্ষকে হারিয়েই পয়েন্ট অর্জন করতে চায় শ্রীলঙ্কা। তবে সে চাওয়া পূরণ যে খুব একটা সহজ নয় তা নিশ্চয়ই জানেন লঙ্কান অধিনায়ক। 

ঝটিকা সফর শেষে দলের সাথে যোগ দিয়েছেন লাসিথ মালিঙ্গা, আজ তার খেলার সম্ভাবনা রয়েছে প্রবল। দুই দলই আজ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামার কথা। বৃষ্টি বাঁধায় না পড়লে যে অস্ট্রেলিয়াই এগিয়ে থাকবে আজ, তা আর বলার অপেক্ষা রাখে না।

মন্তব্য লিখুন :