এবার কী পারবেন মেসি?

৩-০ গোলের জয় দিয়ে কোপা আমেরিকায় যাত্রা শুরু করেছে ব্রাজিল। এবার পালা তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার। কারণ দুই দলই বহু বছর ধরে লাতিন আমেরিকার সেরার মর্যাদা পাচ্ছেন না।

কোপা আমেরিকা শুরু হয় শুক্রবার রাত থেকে। প্রথমদিনই মাঠে নেমেছে শিরোপার অন্যতম প্রত্যাশী দল এবং স্বাগতিক ব্রাজিল। প্রথমদিনই তারা ৩-০ গোলে হারিয়েছে বলিভিয়াকে।

আগামীকাল (রবিবার, ১৬ জুন) বাংলাদেশ সময় ভোর ৪টায় মাঠে নামবে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। এ ম্যাচের আগেই যথারীতি াালোচনা চলছে লিওনেল মেসিকে নিয়ে। এবার কি তিনি পারবেন?

একটি বিশ্বকাপ এবং টানা দুটি কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন লিওনেল মেসি এবং তার দল আর্জেন্টিনা। কিন্তু, দুর্ভাগ্য এতটাই বেশি যে, টানা তিনটি ফাইনালেও শিরোপার ছোঁয়া পর্যন্ত পেলো না লা আলবিসেলেস্তারা।

সেই আক্ষেপ কিংবা ভাগ্য পরিবর্তনের আরো একটি সুযোগ পাচ্ছেন মেসি এবং আর্জেন্টিনা। আরও একটি কোপা আমেরিকা মিশন শুরু করতে যাচ্ছে তারা। যদিও শুরুতেই কঠিন প্রতিদ্বন্দ্বীতার মুখোমুখি আকাশী-সাদা জার্সিধারীরা।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কোলানি বলেন, এই দলটি আগের দুই কোপা আমেরিকার ফাইনালে উঠেছিল। এবার শিরোপা জিততে না পারার কোনো কারণ দেখি না। এ বিষয়টা ভালোভাবে অনুধাবন করা জরুরি এবং এটাও জানা প্রয়োজন, কতটা কঠিন এমন একটি টুর্নামেন্টের ফাইনালে ওঠা। আমরা এখানে এসেছি প্রতিটি ম্যাচ খেলতে এবং দলের প্রতিটি সদস্যই এই জার্সিকে বিজয়ী করার জন্য খেলতে নামবে।

মন্তব্য লিখুন :