লঙ্কান ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণ

নিউজিল্যান্ডের পেসারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে শ্রীলঙ্কার ব্যাটসম্যান। ৬০ রানের মধ্যেই ৬ উইকেট হারানো লঙ্কানরা অধিনায়ক দিমুথ করুনারত্নের দায়িত্বশীল ব্যাটিংয়ে তুলতে পেরেছে ১৩৬ রান। কিউইদের এখন জিততে চাই মাত্র ১৩৭ রান।

টস হেরে আগে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা প্রথম ওভারের দ্বিতীয় বলেই প্রথম উইকেট হারিয়ে বসে। ম্যাট হেনরির বলে এলবিডব্লিউর শিকার হন লাহিরু থিরামান্নে। আউট হওয়ার আগে তিনি করেন ৪ রান।

এরপর ৪২ রানের একটি জুটি গড়েন কুশাল পেরেরা ও দিমুথ করুনারত্নে। তবে ২৪ বলে ২৯ রান করে পেরেরা ম্যাট হেনরির শিকার হলে ভাঙে এই জুটি। তখন চলছিল নবম ওভার। ওই ওভারের পরের বলেই ক্রিজে নতুন আসা জীবন মেন্ডিস বিদায় নেন। এতে ৪৬ রানেই ৩ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা।

এই ধাক্কা সামলে উঠতে না উঠতেই শ্রীলঙ্কা শিবিরে আঘাত হানেন ফার্গুসন। ১২তম ওভারের পঞ্চম বলে তিনি ফেরান ৪ রান করা ধনঞ্জয়া ডি সিলভাকে।

এরপর ১৫তম ওভারের চতুর্থ বলে শ্রীলঙ্কাকে হতাশায় ডোবান কলিন ডি গ্রান্ডহোম। এই মিডিয়াম পেসার ফেরান ০ রান করা অ্যাঞ্জেলো ম্যাথুসকে। ১ ওভার পরেই ফের বিপাকে পড়ে লঙ্কানরা। এবার সাজঘরে ফেরেন জীবন মেন্ডিস।

এতে ৬০ রানে ৬ উইকেট হারিয়ে বসে হাথুরুর শিষ্যরা। এমন অবস্থা থেকে দলকে টেনে তুলেন ওপেন করা করুনারত্নে আর থিসারা পেরেরা। তবে শ্রীলঙ্কাকে তারা লজ্জা থেকে মুক্তি দিতে পারলেও বড় কোনো কিছু করে দেখাতে পারেননি। সান্টেনারের বলে দলীয় ১১২ রানের মাথায় থিসারা পেরেরা ফিরলে স্কোরবোর্ডে আর মাত্র ২৪ রান যোগ করতেই চলে যায় শেষ ৩ উইকেট। তবে ৮৪ বলে ৫২ রানে অপরাজিত থাকেন করুনারত্নে।

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা ১৩৬-১০ (২৯.২)।

দিমুথ করুনারত্নে ৫২ (৮৪), কুশাল পেরেরা ২৯ (২৪), থিসারা পেরেরা ২৭ (২৩)।

ম্যাট হেনরি ৭-২৯-৩, লকি ফার্গুসন ৬.২-২২-৩

মন্তব্য লিখুন :