সাকিবের চেয়ে লিটনে বেশি মুগ্ধ লক্ষ্মণ

লিটন কুমার দাসের অসাধারণ ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছেন ভারতীয় সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ একটি ইনিংস খেলেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। যা বেশি মন ছুঁয়েছে তাঁর।

দলের জয়ে অসাধারণ অবদান রেখেছিলেন লিটন। টপ অর্ডার ব্যাটসম্যান হয়েও দলের বিপর্যয়ে মিডেল অর্ডারের দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করেছিলেন তিনি। সাকিবের সাথে ১৮৯ রানের জুটি গড়ে দলকে এনে দিয়েছিলেন সাত উইকেটের বিশাল জয়। ব্যাট হাতে তিনি খেলেছেন ৬৯ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংস।

তবে সাকিবের প্রশংসায়ও পঞ্চমুখ ছিলেন এই ভারতীয়। দায়িত্বশীল ইনিংস খেলে বিশ্বকাপে নিজের টানা দ্বিতীয় শতক তুলে নিয়েছিলেন সাকিব। কিন্তু ২৪ বছর বয়সী লিটনের ইনিংসটি বেশি ভালো লেগেছে তাঁর।

সাধুবাদ জানাচ্ছি বাংলাদেশ দলকে এমন জয়ের জন্য। পুলকিত হয়েছি তারা কত সহজে এত বড় লক্ষ্য তাড়া করে ফেলেছে। সাকিব আল হাসান অসাধারণ দায়িত্ববোধ দেখিয়েছে এবং টানা দ্বিতীয় শতক তুলে নিয়েছে। কিন্তু আমি বেশি উৎফুল্ল হয়েছি তরুণ লিটন কুমার দাসের পরিপক্কতা দেখে, টুইটারে বলেছিলেন লক্ষ্মণ।

সাকিব এবং লিটন দুই জনের ব্যাটেই ভর করে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে বাংলাদেশ। দুই পয়েন্ট তুলে নিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে পাঁচে জায়গা করে নিয়েছে তারা।

মন্তব্য লিখুন :