বিশ্বকাপ: পয়েন্ট টেবিলে কে কোথায়?

বিশ্বকাপে প্রথম রাউন্ডের অর্ধেক ম্যাচ শেষ হয়েছে সবে। তবে ইতোমধ্যেই জমে উঠেছে পয়েন্ট টেবিলের খেলা। এর কারণ মূলত বৃষ্টি। মোট চারটি ম্যাচ ভেসে যাওয়ায় পয়েন্ট টেবিলে জমজমাট অবস্থার সৃষ্টি হয়েছে।

এখন পর্যন্ত পাঁচটি ম্যাচে খেলেছে অস্ট্রেলিয়া। ৪ জয় আর ১ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দল।

এক ম্যাচ কম খেলে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে নিউজিল্যান্ড। তাদের একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। বাকি তিন ম্যাচ জিতেছে উইলিয়ামসনের দল।

সমান ৭ পয়েন্ট নিয়ে তিন নম্বর পজিশনে আছে ভারত। তাদেরও একটি ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়।

চারে আছে ইংল্যান্ড। চার ম্যাচে তারা জিতেছে ৩টিতে আর হেরেছে একটিতে, পয়েন্ট ছয়। তবে আজ আফগানদের বিপক্ষে জিতলে তারা চলে যাবে সবার শীর্ষে।

পাঁচে আছে বাংলাদেশ। ৫ ম্যাচে টাইগারদের পয়েন্ট ৫। তারা দুইটি জিতেছে আর দুইটি হেরেছে। অন্য ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়।

শ্রীলঙ্কার ম্যাচ শেষ হয়েছে পাঁচটি। এর মধ্যে তারা একটিতে জিতেছে আর দুইটিতে হেরেছে। বাকি ২ ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হওয়ায় তাদের পয়েন্ট এখন ৪।

৬ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজ ৫ ম্যাচের একটিতে জিতেছে শুধু। একটি ম্যাচ হয়েছে ড্র তাদের পয়েন্ট ৩।

৫ ম্যাচে ৩ হার আর ১ জয়ে দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ৩। সমান ম্যাচে পাকিস্তানের পয়েন্টও ৩। আফগানরা ৪ ম্যাচ খেলেও কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।


মন্তব্য লিখুন :