একের পর এক খেলোয়াড় কিনেই যাচ্ছে বার্সেলোনা

২০১৯-২০ মৌসুমকে সামনে রেখে নতুনভাবে দল সাজাচ্ছে বার্সেলোনা। এখন পর্যন্ত তারা দলে ভিড়িয়েছে পাঁচজনকে। তাদের টার্গেটে আছে আরও বেশ কয়েকজন খেলোয়াড়।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনাল থেকে অপ্রত্য্যাশিতভাবে বিদায় নেয় বার্সা। তখনই বার্সা সভাপতি ঘোষণা দিয়েছিলেন নতুন মৌসুমে নতুন রূপে ফেরার। এখন সেই ঘোষণামতোই কাজ করছেন তিনি। ইতোমধ্যেই ১২০ মিলিয়নে দলে ভিড়িয়েছেন গ্রিজম্য্যানের মতো তারকাকে। তাদের রাডারে আছে নেইমার ও মার্টিনেজের মতো তারকারাও। দেখে নেই এবারের মৌসুমে বার্সা কিনেছে কাদের।

ফ্রাঙ্কি ডি জং: বার্সা দলবদলের মাঝেই আয়াক্স থেকে কিনেছে ডাচ মিডফিল্ডার জংকে। এই তরুণের পেছনে তারা খরচ করেছে ৭৫ মিলিয়ন। খুব শিগগিরই দলের সাথে যোগ দেবেন ফ্রাঙ্কি।

লুডোভিট রেইস: সবাইকে অবাক করে দিয়ে এফসি গ্রোনোগাইন থেকে লুডোভিট রেইসকে দলে ভিড়িয়েছে কাতালানরা। এই মিডফিল্ডারের পেছনে তাদের খরচ মাত্র সাড়ে ৩ মিলিয়ন।

হিরোকি আবে: জাপানিজ লীগের দল কাশিমি থেকে এই তরুণকে ৪ বছরের চুক্তিতে এনেছে বার্সা। আপাতত এই মিডফিল্ডারকে বি টিমে খেলতে হবে। যোগ্যতার প্রমাণ দিয়ে তবেই মূল দলে খেলার সুযোগ পাবেন।

আতোয়ান গ্রিজম্যান: ২৮ বছরের ফরাসি তারকার সাথে ৫ বছরের চুক্তি হয়েছে বার্সার। চুক্তির পরই তারা গ্রিজম্য্যানের রিলিজ ক্লজ ৮০০ মিলিয়ন করে দিয়েছে। তাকে কেনা হয়েছে ১২০ মিলিয়ন ইউরো দিয়ে।

নেতো: এই গোলকিপারকে কিনতে বার্সার খরচ হয়েছে ২৯ মিলিয়ন। ভ্যালেন্সিয়া থেকে ৪ বছরের চুক্তিতে দলে এসেছেন তিনি।

মন্তব্য লিখুন :