সাকিবের যে বিশ্বরেকর্ড ভাঙা অসম্ভব!

এবারের বিশ্বকাপটাকে রেকর্ড গড়ার উপলক্ষ্য বানিয়ে ফেলেছিলেন সাকিব আল হাসান। পাঁচটি বিশ্বরেকর্ডের পাশাপাশি গড়েছেন ডজন খানেক রেকর্ড। যার মধ্যে এমন তিনটি বিশ্বরেকর্ড আছে যা সাকিবই প্রথম করতে পেরেছেন।

এবারের বিশ্বকাপে ৬০৬ রানের সুবাদে ১ হাজার রান পূর্ণ করেন সাকিব। পাশাপাশি তিনি এবার ১১ উইকেট নেওয়ায় ৩০টিরও বেশি উইকেট হয়ে যায় তার। সাকিবই একমাত্র খেলোয়াড় যিনি এই কীর্তি গড়তে পেরেছেন। প্রথম খেলোয়াড় হিসেবে এবার সাকিব এক বিশ্বকাপে ৬০০ রান ও ১০ উইকেট নেওয়ার কর্তী গড়েছেন।

এই তো গেল দুই বিশ্বরেকর্ডের কথা। এবার আসা যাক তৃতীয় বিশ্বরেকর্ডে।

এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে ৭৫ রানের একটি ইনিংস খেলেন সাকিব। এতেই হয়ে যায় একটি বিশ্বরেকর্ড। আগের তিন বিশ্বকাপের প্রথম ম্যাচে হাফসেঞ্চুরি করা সাকিব টানা চার বিশ্বকাপের প্রথম ম্যাচেই হাফসেঞ্চুরির দেখা পান। বলা বাহুল্য তিনিই একমাত্র খেলোয়াড় যিনি এই রেকর্ড গড়তে পেরেছেন।

প্রথম দুইটি রেকর্ড যে কোনো মুহূর্তে ভেঙে যেতে পারে। তবে তৃতীয় যে রেকর্ডটি তা ভাঙা প্রায় অসম্ভব। কারণ এ জন্য কোনো খেলোয়াড়কে অন্তত পাঁচটি বিশ্বকাপ খেলতে হবে। ৫ বিশ্বকাপ খেলা এমনিতেই কঠিন ব্যাপার, তার উপর আবার প্রত্যেক বিশ্বকাপেই প্রথম ম্যাচে করতে হবে ফিফটি। এটা অসম্ভবই বটে।

তার উপর সাকিব পাবেন আরও একটি বিশ্বকাপ। ওই বিশ্বকাপে যদি তিনি প্রথম ম্যাচে ফের ফিফটি করে বসেন তাহলে তো এই রেকর্ডটি ভাঙা সম্ভবই নয়।

মন্তব্য লিখুন :