ধোনির উপর বদলা নিলেন গম্ভীর!

মহেন্দ্র সিং ধোনি ভারতের অন্যতম সেরা অধিনায়কদের একজন। তার হাত ধরেই ভারতে এসেছে দুইটি বিশ্বকাপ শিরোপা। দলকে লিড দিয়েছেন প্রায় ৭ বছর। তবে তার অধিনায়কের সাথে সম্পর্ক কখনোই ভালো ছিল না দলের সিনিয়র খেলোয়াড়দের। অনেকের দাবি, ধোনির কারণেই বীরেন্দর শেওয়াগ, গৌতম গম্ভীর ও যুবরাজ সিংদের ক্যারিয়ার সময়ের আগেই শেষ হয়ে গেছে।

এর কারণ ছিল ধোনি তার দলে সবসময় তরুণদের প্রধান্য দিতেন। যে কারণে পারফর্ম করা সত্ত্বেও কয়েকজন সিনিয়র খেলোয়াড় বাদ পড়েন। ধোনির যুক্তি ছিল সিনিয়ররা ফিল্ডিংয়ে ক্ষিপ্র নয়, রানিং বিটুইন দ্য উইকেটেও দুর্বল। তাছাড়া ভবিষ্যতের কথা চিন্তা করে নতুনদের নিয়ে আসার পক্ষে ছিলেন তিনি। যে কারণে শেওয়াগ, গম্ভীর, যুবরাজের ক্যারিয়ার থমকে যায়।

ধোনি যে যুক্তি দেখিয়েছেন সিনিয়রদের বাদ দেয়ার ক্ষেত্রে তার ব্যাপারেও ঘটেছে একই ঘটনা। তার ব্যাটিং নিয়ে বিশ্বকাপের পর থেকেই উঠতে শুরু করেছে প্রশ্ন। তাকে বাদ দেওয়ার দাবিও উঠেছে জোড়ালোভাবে।

এবার সে দাবি আরেকটু উস্কে দিয়েছেন গৌতম গম্ভীর। সাথে মনে করিয়ে দিয়েছেন পুরানো স্মৃতিও। যাকে প্রতিশোধই বলা যায়।

গম্ভীর বলেন, এখানে আবেগের কোনও জায়গা নেই। ধোনির ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত গ্রহণের বিষয়ে বাস্তবিক হওয়া উচিত।

বিজেপি সাংসদ বলেন, ধোনি যখন দলের অধিনায়ক পদে আসীন ছিলেন তখন সবসময় ভবিষ্যৎ পরিকল্পনা ও তরুণ ক্রিকেটারদের বেশি করে সুযোগ দেওয়ার বিষয়ে ভাবতেন তিনি। আমার মনে হয় নির্বাচকদেরও এখন দলের ভবিষ্যত নিয়ে ভাবা উচিত।

মন্তব্য লিখুন :