শেষবারের মতো শ্রীলঙ্কায় যাচ্ছি: মাশরাফি

অবসর নিয়ে এখনই ভাবছেন না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে াধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে নিজের ক্য্যারিয়ার যে খুব বেশি আর বড় করছেন না সে ইঙ্গিত দিয়ে রেখেছেন।

আজ সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, শ্রীলঙ্কায় শেষবারের মতো যাচ্ছি, বিশ্বকাপের আগে যেভাবে বলেছিলাম, সেভাবেই বলছি। আসার পর হয়তো সময় পাব। তখন ভাববো অবসরের বিষয়ে।

বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক বলেন, আপাতত আমি শ্রীলঙ্কা সফর নিয়ে চিন্তা করছি। তবে এটা আমার শেষ বিদেশ সফর হবে কিনা সেটার নিশ্চয়তা দিতে পারছি না।

বিশ্বকাপ শেষ হতে না হতেই শ্রীলঙ্কা সফর বাংলাদেশের। সীমিত ওভারের সিরিজ খেলতে শনিবার দেশ ছাড়বে টাইগাররা। তার আগে দলের সংবাদ সম্মেলনে বিশ্বকাপ ও আসন্ন সিরিজ নিয়ে কথা বললেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি।

বিশ্বকাপের পারফরম্যান্স নিয়ে অধিনায়ক বলেন, টুর্নামেন্টে ব্যর্থই হয়েছে বাংলাদেশ। সত্যি করে বলতে আমি আপসেট। ভীষণ আপসেট। অনেকেই হয়তো বলবেন, এটা নিয়ে মন খারাপ না করতে, মাথা থেকে ঝেড়ে ফেলতে। তবে যদি বলি মন খারাপ হয়নি, এটাই হবে লজ্জার কথা। অবশ্যই মন খারাপ হয়েছে। আমার দুটি দায়িত্ব ছিল, অধিনায়ক আর পারফরমার হিসেবে। পারফরমার হিসেবে কিছুই করতে পারিনি।

অধিনায়ক হিসেবে মাশরাফি বরাবরই সফল, বিশ্বকাপে দলের আশা পূরণ না হলেও তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলবেন না কেউ। তবে পারফরমার মাশরাফির কথা বললে হয়তো ‘দশে এক’ পাওয়াও কঠিন হয়ে যাবে। কারণ ৮ ম্য্যাচে তার উইকেট একটি। বল হাতে একদিনও ১০ ওভারের কোটা পূরণ করতে পারেননি।

মন্তব্য লিখুন :