আজ দেশে ফিরছেন টাইগাররা, আসছেন না সাকিব-তামিম

বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শেষ হয়েছিল কয়েকদিন আগেই। সেমিফাইনালে খেলার বিপুল সম্ভাবনা জাগিয়েও ভারতের বিপক্ষে ২৮ রানে হেরে শেষ হয় টাইগারদের বিশ্বকাপ। এরপর গতকাল নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় টাইগাররা। ওই ম্যাচে ৯৪ রানের লজ্জার হার দিয়ে শেষ হয় ২০১৯ বিশ্বকাপে টাইগারদের আনুষ্ঠানিক বিদায়।

প্রায় দুই মাসের সফর শেষে আজ দেশে ফিরছেন টাইগাররা। স্থানীয় সময় শনিবার রাত সোয়া ১০টায় এমিরেটসের ইকে-৬ ফ্লাইটে লন্ডন ছাড়বে বাংলাদেশ দল। মাশরাফিরা বাংলাদেশ সময় রবিবার বিকাল ৫টা ২০ মিনিটে অবতরণ করবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

তবে দলের সাথে আসছেন না একাধিক টাইগার খেলোয়াড়। যাদের মধ্যে আছেন সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহী, সাব্বির রহমান ও তামিম ইকবাল।

মিডিয়া ম্যানেজার রাবেদ ইমাম বলেন, স্ত্রী-সন্তানের সঙ্গে ইউরোপ সফরে বের হবেন সাকিব। মেহেদী হাসান মিরাজও ইংল্যান্ডে থেকে যাচ্ছেন। টুর্নামেন্টের মাঝপথে তার স্ত্রী এসেছেন বিশ্বকাপ দেখতে। তাকে নিয়ে সেখানে আরও কিছুদিন থাকবেন। আবু জায়েদ রাহী, তামিম ইকবাল ও সাব্বির রহমানও থেকে যাচ্ছেন ইংল্যান্ডে। বাকিদের দেশে ফেরার কথা।

এবারের বিশ্বকাপে সপ্তম হয়ে শেষ করেছে বাংলাদেশ। ৯ ম্যাচে ৩ জয় আর ১ ড্রতে টাইগারদের পয়েন্ট ৭। যদিও অনেকের আশা ছিল টাইগাররা এবার সেমিতে খেলবে। তবে পারফর্মে বেশ হতাশ করেছে বাংলাদেশ। এক সাকিব ছাড়া সেভাবে জ্বলে উঠতে পারেনি কেউ। এ নিয়ে বেশ সমালোচনাই চলছে দেশজুড়ে।

মন্তব্য লিখুন :