ওল্ড ট্র্যাফোর্ডে ইতিহাস গড়লেন উইলিয়ামসন

ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করে এক বিশ্বকাপে কিউয়িদের মধ্যে সর্বাধিক রানের মালিক হন কেন উইলিয়ামসন। আগের রেকর্ডটি ছিল মার্টিন গাপটিলের দখলে।

ওল্ড ট্র্যাফোর্ডে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ভারতীয় পেস জুটির বিরুদ্ধে শুরুটা ভালো হয়নি কিউয়িদের। মাত্র ১ রানে মার্টিন পাপটিলকে ড্রেসিংরুমে ফেরান জসপ্রীত বুমরাহ। কিন্তু তিন নম্বরে ব্যাট করতে নেমে ৬৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন কিউয়ি ক্যাপ্টেন। ৯৫ বলে ৬৭ রানের ইনিংস খেলে টপকে যান গাপটিলের রেকর্ড।

২০১৫ বিশ্বকাপে ৫৪৭ রান করেছিলেন কিউয়ি ওপেনার। এটাই ছিল একটি বিশ্বকাপে কিউয়িদের মধ্যে সবচেয়ে বেশি রান। কিন্তু ম্যানচেস্টারে এদিন গাপটিলকে টপকে যান উইলিয়ামসন। চলতি বিশ্বকাপে উইলিয়ামসনের রান ৫৪৮। আটটি ইনিংসে দু’টি সেঞ্চুরি ও দু’টি হাফ-সেঞ্চুরি রয়েছে কিউয়ি ক্যাপ্টেনের। গড় ৯১.৩৩।

এক বিশ্বকাপে প্রথম পাঁচ রান সংগ্রাহকের তালিকায় উইলিয়ামসন ও গাপটিল ছাড়াও রয়েছেন স্কট স্টাইরিস, মার্টিন ক্রো এবং স্টিফেন ফ্লেমিং। ২০০৭-এ ক্যারিবিয়ান বিশ্বকাপে ৪৯৯ রান করেছিলেলন স্টাইরিস। আর ১৯৯২ বিশ্বকাপে ৪৫২ রান এসেছিল ক্রো-এর ব্যাট থেকে। স্টাইরিসের পাশাপাশি ২০০৭ বিশ্বকাপে ভালো ব্যাটিং করেছিলেন কিউয়ি অধিনায়ক ফ্লেমিং। তিনি করেছিলেন ৩৫৩ রান।

এক বিশ্বকাপে সর্বোচ্চ রান করার পাশাপাশি বিশ্বকাপে মোট রানের ক্ষেত্রেও এদিন ক্রো-কে টপকে যান উইলিয়ামসন। বিশ্বকাপে ২১টি ইনিংসে ক্রো-এর রান ছিল ৮৮০। কিন্তু এদিন সমসংখ্যক ইনিংস খেলে ৮৮১ রান করেন উইলিয়ামসন। যদিও মোট রানের ক্ষেত্রে উইলিয়ামসনের আগে রয়েছেন ফ্লেমিং (১,০৭৫), রস টেলর (৯৮০*), গাপটিল (৯৭৬) এবং স্টাইরিস (৯০৯)।

মন্তব্য লিখুন :