আজও থাকবে বৃষ্টি, ম্যাচ বাতিল হলে ফাইনালে ভারত

ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার বৃষ্টিতে থমেকে গিয়েছে বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল। কিউয়ি ইনিংসের ৪৬.১ ওভার পরই বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। আর খেলা শুরু করার পরিস্থিত না-থাকা মঙ্গলবারের মতো ম্যাচ বাতিল বলে ঘোষণা করেন আম্পায়াররা।

কিন্তু সেমিফাইনালে ও ফাইনালে রিজার্ভ ডে থাকায় বুধবার শুরু হওয়ার কথা ভারত-নিউজিল্যান্ডের অপরিসমাপ্ত ম্যাচ। কিন্তু বুধবারও বাধ সাধতে পারে বৃষ্টি। কারণ এদিনও বৃষ্টির পূর্বাভাস রয়েছে ম্যানচেস্টারে।

সময় দুপুর দেড়টা থেকে ৪টা পর্যন্ত ম্যানচেস্টারের আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে পূর্বাভাসে জানা গিয়েছে। বিকাল পাঁচটা থেকে শুরু হতে পারে বৃষ্টি। তবে ৬টা থেকে ৮ পর্যন্ত পরিষ্কার হতে পারে আকাশ। এর পর রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত ম্যাচ গড়ালে ফের থাবা বসাতে পারে বৃষ্টি।

নিউজিল্যান্ড ইনিংসে আর মাত্র বাকি আছে ২৩ বল। এরপর ইনিংস শুরু করবে ভারত। এর মানে ম্যাচের বাকি আর ৫৪ ওভার। সে হিসেবে ম্যাচ শেষ হতে অন্তত ৪ ঘন্টা লাগবে।

এখন প্রশ্ন হচ্ছে আজ যদি বৃষ্টি হয় তাহলে কী হবে?

মঙ্গলবার বৃষ্টির জন্য ভারত-নিউজিল্যান্ড ম্যাচ না-হলে খেলা হচ্ছে বুধবার। রিজার্ভ ডেতে পুরো খেলার সম্ভাবনা থাকছে আইসিসির নিয়মে। সে হিসেবে কাল যেখান থেকে খেলা শেষ হয়েছে আজ সেখান থেকেই শুরু হবে। কিন্তু রিজার্ভ ডেতেও যদি বৃষ্টি থাকে?

এমন হলে ভারতীয় সমর্থকদের জন্য অবশ্য রয়েছে সুখবর। কারণ বৃষ্টিতে দু-দিনের মধ্যে খেলা শুরু না-হলে লিগ টেবলে আগে থাকার কারণে সরাসরি ফাইনালে চলে যাবে টিম ইন্ডিয়া। কারণ ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে লিগ শেষ করেছে কোহলি অ্যান্ড কোং। টেবিলের শীর্ষে থাকার সুবাদেই ফাইনালে যাবে তারা।


মন্তব্য লিখুন :