অবশেষে নেইমারকে ছাড়তে রাজি পিএসজি, যাবেন কোথায়?

অবশেষে নেইমারকে বিক্রি করতে রাজী হয়েছে ফ্রেঞ্চ জায়ান্ট পিএসজি। প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে অনুশীলনে যোগ দেননি ব্রাজিলিয়ান তারকা। তাতেই চটেছে টিম ম্যানেজমেন্ট। ব্রাজিলিয়ান তারকাকে প্রথমে সতর্ক করা হলেও পরে কে ছেড়ে দেয়ার ঘোষণা দেয় পিএসজি।

তবে পিএসজি এ তারকার রিলিজ ক্লজ এখনো প্রকাশ করেনি। ধারণা করা হচ্ছে নেইমারের সাথে আলোচনা করে তার রিলিজ ক্লজ নির্ধারণ করা হবে।

তিন বছর আগে ২২২ মিলিয়নে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। ২০১৮-১৯ মৌসুমের শুরু থেকেই শোনা যাচ্ছিল তিনি দল পরিবর্তন করতে আগ্রহী। সাম্প্রতিক সময়ে তাকে পেতে আগ্রহ প্রকাশ করে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তবে পরবর্তীতে তারা আর এগুয়নি।

নেইমারকে বিক্রির সিদ্ধান্তের পরই আবার নতুন করে শুরু হয়েছে আলোচনা। কোথায় যাবেন এই তারকা। নাকি থেকে যাবেন পিএসজিতেই।

এই তারকার জন্য আগ্রহ প্রকাশ করেছে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড ও বার্সেলোনা। রিয়াল ইতোমধ্যেই হ্যাজার্ডকে কিনে নিয়েছে। এখন প্রশ্ন হচ্ছে তারা নেইমারকে কিনবে কিনা। স্প্যানিশ সংবাদ মাধ্যম বলছে সে সম্ভাবনা খুবই কম। কারণ তারা এখন পল পগবার জন্য মাঠে নেমেছে।

হ্যাজার্ডকে পেয়ে যাওয়ায় তাদের আর এখন নেইমারের প্রতি আগ্রহ নেই। এছাড়াও তাদের দলে দুইজন তরুণ ব্রাজিলিয়ান স্ট্রাইকার আছে। তাই তারা খুব একটা আগ্রহ দেখাবে না।

ম্যানচেস্টার ইউনাইটেড এই তারকাকে নিয়ে বেশ আগ্রহ দেখাবে বলে ইএসপিএনের খবর। এর কারণ, ইতোমধ্যেই দল ছেড়েছেন রোমেলু লুকাকু। চলে যেতে পারেন পগবাও। তাহলে তাদের একজন ভালো মানের স্ট্রাইকার দরকার পড়বে। সে ক্ষেত্রে তারা নেইমারের দিকে অগ্রসর হবেন।

তবে ম্যানচেস্টার এগুবে দাম বুঝে। কারণ তারা নেইমারের পেছনে ১২০ মিলিয়নের বেশি খরচ করতে রাজি নয়।

বার্সেলোনার বেশ আগ্রহ আছে নেইমারকে নিয়ে। এর কারণ মেসি। এই তারকা চাচ্ছেন নেইমারকে ফের ন্যু ক্যাম্পে আনতে। তবে বার্সাকে বেশ কঠিন শর্তই দিয়েছে পিএসজি। তারা বার্সার কাছে চাচ্ছে ২২ মিলিয়ন। মানে নেইমারের আগের দাম। অথবা ১২০ মিলিয়ন এবং কুতিনহোকে চাওয়া হচ্ছে।

তবে এ শর্ততে যে বার্সা রাজি হবে না সেটা আগেই পরিস্কার করেছেন হোসেপ বার্তামেউ। তবে পিএসজি নমনীয় হলে বার্সাতেই নেইমারের আসার সম্ভাবনা প্রবল।

মন্তব্য লিখুন :