নেইমার ছাড়াও ব্রাজিল পারে: অ্যালিসন

ব্রাজিলের মহাতারকা নেইমারকে ছাড়াই এবারের কোপা আমেরিকায় বিজয়ী ব্রাজিল। গোড়ালিতে চোটের কারণে দল থেকে ছিটকে যান নেইমার। কিন্তু তাঁর বাদ পড়ার ক্ষেত্রে কেবল চোটই একমাত্র কারণ ছিল না। ধর্ষণের অভিযোগে অভিযুক্ত থাকাটাও একটা ফ্যাক্টর ছিল।

তবে নেইমারকে ছাড়া ব্রাজিল প্রতিযোগিতায় জিততে পারবে কি না, তা নিয়ে সংশয় ছিল বহু সেলেকাও ভক্তের। অনেকেরই মনে পড়ছিল ২০১৪ বিশ্বকাপের কথা। সেবার সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে চূর্ণ হয় ব্রাজিল। ঘটনাচক্রে, সেবারের মতো এবারও আয়োজক দেশ ছিল ব্রাজিল।

তবে সব শঙ্কাকে পাশ কাটিয়ে শিরোপা জিতে নিয়েছেন কুতিনহো -জেসুসরা। শিরোপা জয়ের পর তাই নেইমার প্রসঙ্গ উঠে এসেছে অবধারিতভাবেই।

লিভারপুলের হয়ে খেলা অ্যালিসনবেকার সে প্রসঙ্গে বলেন, ব্রাজিল দল নেইমারের প্রভাব কাটিয়ে উঠতে পেরেছে। নেইমারের অনুপস্থিতিতে সেরা হওয়া কঠিন ছিল। কিন্তু দলের শক্তি দেখানোর জন্যই সেরা হওয়া একান্ত প্রয়োজন ছিল। আমি আসলে বলতে চাই নেইমার ছাড়াও ব্রাজিল পারে।

এভার্টন এবারের আসরের সর্বোচ্চ গোলদাতা। তারকা উইঙ্গারের দুরন্ত প্রদর্শনে মুগ্ধ দর্শকরা। অথচ নেইমার খেললে তিনি হয়তো সুযোগই পেতেন না। এমনকী, ভেনেজুয়েলার সঙ্গেও তিনি প্রথম থেকে দলে ছিলেন না। কিন্তু পরে দলে ধীরে ধীরে অপরিহার্য হয়ে ওঠেন।

মন্তব্য লিখুন :