বিদায়ের মূল কারণ আমাদের ৪৫ মিনিটের খারাপ ক্রিকেট : কোহলি

শ্বাসরুদ্ধকর ম্যাচে হেরে গেলে ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪০ রান তাড়া করে তীরে গিয়ে তরী ডুবল বিরাট কোহলিদের। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করল নিউজিল্যান্ড।

বুধবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে অনুষ্ঠিত ম্যাচ শেষে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি বলেন, এটা সব সময়ই খারাপ ব্যাপার যখন আপনি গোটা প্রতিযোগিতায় ভালো খেললেন, অথচ ৪৫ মিনিটের খারাপ ক্রিকেট আপনাকে ছিটকে দিল। নিউজিল্যান্ড সত্যিই ভালো খেলেছে। তারা ভালো খেলেই আমাদের চাপের মধ্যে ফেলে দিয়েছিল। সেই চাপ সামলে আমরা পরাজয় এড়াতে পারিনি।

বিরাট কোহলি আরও বলেন, বিশ্বকাপের শুরু থেকেই আমরা যেমন লড়াই করেছি, তার জন্য সত্যিই আমরা গর্বিত। আমি বলেই ছিলাম, নকআউটে যে কেউ জিততে পারে। নিউজিল্যান্ড বেশি আত্মবিশ্বাসী ছিল। তবে জাদেরজার প্রশংসা করতেই হয়। সে আজকের ম্যাচে অসাধারণ পারফরম্যান্স করেছে।

কোহলিদের বিদায়ে চোঁখ ভাসিয়েছেন ভারতীয় সমর্থকরা। ভারতীয় ক্রিকেট ভক্তদের নিয়ে বিরাট কোহলি বলেন, আমাদের সকল ফ্যানদের ধন্যবাদ। বিশ্বকাপে তারা আমাদের অসাধারণ সাপোর্ট দিয়ছেন। আমাদের সব ম্যাচেই অসংখ্য সমর্থক মাঠে এসেছেন। আমাদের উৎসাহ দিয়ে গেছেন। ধন্যবাদ বিপুল সংখ্যক সমর্থক মাঠে আসার জন্য।

২৪০ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে মাত্র ৫ রানে ৩ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে শুরুতেই কোণঠাসা হয়ে পড়ে ভারত। প্রাথমিক সেই ধকল সামলিয়ে খেলায় ফেরার আগেই আউট হন দিনেশ কার্তিক। ২৪ রানে রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল ও দিনেশ কার্তিকের উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় ভারত।

সপ্তম উইকেটে রবিন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি ১১৬ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু শেষ দিকে ১৩ রানের ব্যবধানে জাদেজা, ধোনি, ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহাল আউট হলে ৪৯.৩ ওভারে ২২১ রানে অলআউট হয় ভারত। নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হেনরি তিন আর ট্রেন্ট বোল্ট ও মিচেল স্যান্টনার ২টি করে উইকেট শিকার করেন।

প্রতিপক্ষ নিউজিল্যান্ডের বোলারদের প্রশংসা করে কোহলি বলেন, নিউজিল্যান্ডের বোলারদের কৃতিত্ব দিতে হবে। ওরা সত্যিই নতুন বলে ভালো করেছে এবং সঠিক জায়গায় বল ফেলেছে। আমি মনে করি, ওরা নিজেদের প্রতিভার প্রদর্শন করেছে দারুণভাবে।


সূত্র: এনডিটিভি

মন্তব্য লিখুন :