অস্ট্রেলিয়াকে ধুয়ে দিলেন শেন ওয়ার্ন

প্রথম রাউন্ডের ম্যাচে ইংল্যান্ডকে কোনো পাত্তাই দেয়নি অস্ট্রেলিয়া। তবে সেই অজিরাই সেমিফাইনালে এসে পাত্তা পেল না ইংলিশদের কাছে। প্রথমে মুড়ি মুরকির মতো পড়েছে তাদের উইকেট। আর শেষে বাজে বোলিং। সব মিলিয়ে ১০৮ বল বাকি থাকতেই ৮ উইকেটের বিশাল হার।

এমনিতেই এই দুই দেশের মধ্যে ক্রিকেট বৈরিতা একটু বেশি। তাদের ম্যাচ মানেই চরম উত্তেজনা। তবে গতকাল যা হয়েছে সেটা একপেশে। বোলিং আর ব্যাটিংয়ে অস্ট্রেরিয়াকে ডমিনেট করে জিতেছে মরগানের দল। সেই হারটা মেনে নিতে পারেননি অজি কিংবদন্তী শেন ওয়ার্ন। ম্যাচ শেষে তাই ফিঞ্চের দলকে করেছেন তুলোধুনা।

এবার বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ ৬৪৭ রান করা ডেভিড ওয়ার্নারকে মাত্র ৪ দিয়ে ওয়ার্ন বলেছেন, খুব ভালো টুর্নামেন্ট কাটিয়েছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সে দিনের সেরা বলে আউট হয়েছে। কিছুই করার ছিল না।

ফিঞ্চকে নিয়ে ওয়ার্নের উক্তি, গোটা টুর্নামেন্টে সে ভালোই নেতৃত্ব দিয়েছে। দিনটা তার ছিল না। সে অবশ্যই হতাশ তবে একটা সান্ত্বনা পেতে পারে যে অন্তত টস জিতেছে...।

সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের প্রশংসায় কোনো রাখঢাক রাখেননি ওয়ার্ন। তার ব্যাপারে বলেন, অসাধারণ। তাকে ছাড়া অস্ট্রেলিয়া ১৫০ রানও করতে পারত না। অন্য প্রান্তে উইকেট পড়তে থাকায় তার জন্য কাজটা কঠিন হয়ে পড়েছিল।

আর চরম সমালোচনা করেছেন পিটার হ্যান্ডসকম্বের। তার একাদশে থাকা নিয়েই প্রশ্ন উঠিয়েছেন ওয়ার্ন। তিনি বলেন, দেখে মনে হয়নি রান করতে পারবে। যতক্ষণ উইকেটে (সেমিফাইনাল) ছিল আরও তিন-চারবার আউট হতে পারত।

সেমিফাইনালে স্টার্কের মধ্যে আগ্রাসী মনোভাবটুকু দেখেননি তিনি, গোটা টুর্নামেন্টে ভালো খেললেও সেমিতে ইংল্যান্ডের বিপক্ষে সে তেমন একটা আগ্রাসী ছিল না। মারাত্মক কোনো ডেলিভারি কিংবা টানা শর্ট বল করে ভয় পাওয়াতে পারেনি।

স্টার্ককে ৫ পয়েন্ট দেওয়ার পাশাপাশি ম্যাক্সওয়েল, নাথান লায়নকেও ৫ পয়েন্ট দিয়েছেন ওয়ার্ন। তবে অ্যালেক্স ক্যারিকে প্রশংসার বন্যায় ভাসিয়েছেন এই বোলার।

মন্তব্য লিখুন :