গুলবাদিন নাইব বরখাস্ত, নতুন অধিনায়ক পেল আফগানিস্তান

বিশ্বকাপে ব্যর্থতার দরুণ ফের অধিনায়ক পাল্টেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এবার তিন ফরম্যাটেই অধিনায়কের দায়িত্ব পেয়েছেন টি-২০ ফরম্যাটের ক্যাপ্টেন রাশিদ খান। তার ডেপুটি হিসেবে কাজ করবেন আসগর আফগান।

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে অধিনায়ক পরিবর্তন করেছিল এসিবি। আসগর আফগানকে সরিয়ে ওয়ানডেতে দায়িত্ব দেয়া হয়েছিল গুলাবদিন নায়েবকে। তার সহকারী ছিলেন রাশিদ খান।

টি-২০ তে রাশিদ খান ও টেস্টে অধিনায়কের দায়িত্ব দেয়া হয় রহমত শাহকে। এতে তখন ক্ষিপ্ত প্রতিক্রিয়া প্রকাশ করেছিলেন রাশিদ খান ও মোহাম্মদ নাবি। তবে তাদের কথায় কান দেয়নি আফগান বোর্ড।

গুলবাদিনকে নিয়েই বিশ্বকাপ অভিযানে নামেন তারা। তবে আফগানরা বিশ্বকাপে ৯ ম্যাচ খেলে সবকটিতেই হারে। তবে পাকিস্তানের বিরুদ্ধে তারা হেরেছিল ভুল অধিনায়কত্বে।

ম্যাচ যখন হাতের নাগালে ছিল তখনই রাশিদ-মুজিবকে না এনে বল করতে আসেন গুলবাদিন। ওই ওভারেই আসে ১৮ রান। এতেই ম্যাচ থেকে ছিটকে যায় আফগানরা। সেই ওভার নিয়ে বিশ্বজুড়ে কড়া সমালোচনা হয়েছিল।

বিদেশী বেশকিছু মিডিয়া দাবি করেছিল গুলবাদিন ম্যাচটি পাতিয়েছেন। এই অভিযোগের মুখেই তাকে দায়িত্ব থেকে বরখাস্ত করা হলো। বরখাস্ত হয়েছেন অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়ে কোনো ম্যাচ না খেলা রহমত শাহও।

মন্তব্য লিখুন :