শ্রীলঙ্কা সফরে মাশরাফিই অধিনায়ক, থাকছেন না সাকিব!

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টাইগারদের নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মুর্তজা। তবে এ সিরিজে থাকছেন না সাকিব আল হাসান। কারণ বিশ্বকাপের ক্লান্তি কাটাতে বিসিবির কাছে ছুটি চেয়ে আবেদন করেছেন তিনি।

শুক্রবার বিসিবির নির্বাচক কমিটির সদস্য হাবিবুল বাশার সাংবাদিকদের জানান, দ্রুতই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য স্কোয়াড চূড়ান্ত করা হবে। সাকিব এখনো অনিশ্চিত। সে বিশ্রাম চেয়েছে। বিয়ের কারণে সিরিজে থাকছে না লিটন।

এবারের বিশ্বকাপে বল হাতে ব্যর্থ ছিলেন মাশরাফি। সাথে ছিল ইনজুরি সমস্যাও। বিশ্বকাপ শেষ হতেই টাইগার অধিনায়ককে নিয়ে শুরু হয় সমালোচনা। অনেকেই এ তারকার অবসর নিয়ে প্রশ্ন উঠান। তবে বিশ্বকাপের মাঝেই মাশরাফি জানিয়ে দেন তিনি আরও কিছুদিন টাইগারদের হয়ে মাঠ মাতাতে চান। কিন্তু ব্যর্থতার কারণে ানেকেই ধারণা করেছিলেন দেশে ফিরেই অবসর নিবেন মহাতারকা। তবে মোশরাফির অবসর সিদ্ধান্ত এখনই হচ্ছে না।

বাশার জানান মাশরাফি, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকসহ কয়েকজন ক্রিকেটার বিভিন্ন ইনজুরিতে ভুগছেন। শ্রীলঙ্কা সিরিজের আগে তাঁদেরও ফিটনেস পরীক্ষা করা হবে।

সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ জুলাই। ২৮ ও ৩১ জুলাই বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের সব ম্যাচই কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ক্রিকেট দল আগামী ২০ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়বে।

মন্তব্য লিখুন :