ভারতীয় সেনাবাহিনীর গুলিতে মারা গিয়েছিল আফ্রিদির ভাই!

২০০৩ সালে কাশ্মীরের অনন্তনাগে বিএসএফের গুলিতে শাকিব নামের এক ব্যক্তি মারা পড়েছিল। পরে জানা যায়, সেই শাকিব আসলে পাক তারকা শাহিদ আফ্রিদির ভাই।

দুই বছর ধরে অনন্তনাগে সক্রিয় ছিল শাকিব। আফ্রিদির সঙ্গে সম্পর্কের ফায়দা নিয়ে সে স্থানীয় লোকেদের উপর প্রভাব বিস্তার করত বলেও জানতে পেরেছিল ভারতীয় সেনা।

পরবর্তীকালে এক সাক্ষাত্কারে আফ্রিদিকে শাকিবের সঙ্গে তাঁর সম্পর্কের কথা জিজ্ঞেস করা হয়েছিল। আফ্রিদির জবাব ছিল, তাঁর পাঠান বংশ অনেক বড়। ফলে শাকিব তাঁর কেমন ভাই সেটা নাকি তিনি জানেন না।

নানা সময় ভারতের সুনাম গাইতে দেখা গেছে এই পাক তারকাকে। তবে এখন পরিস্থিতি ভিন্ন। কাশ্মীর ইস্যুতে ভারত সরকারকে তুলোধুনা করছেন তিনি। যা নিয়ে গৌতম গম্ভীরের সাথে তার বাদানুবাদ হয় টুইটারে।

কাশ্মীর প্রসঙ্গে এবার আফ্রিদি বলেছেন, 'এই অন্যায়-অবিচার মেনে নেওয়া যায় না। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বর্বরতার পক্ষে নেই অধিকাংশ ভারতীয়। কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠার জন্য আমাদের সবাইকে চেষ্টা করতে হবে।

তিনি বলেন, এই অন্যায় ও অত্যাচার থেকে কাশ্মীরবাসী খুব তাড়াতাড়ি নিস্তার পাবে বলে আশা রাখি। কাশ্মীর সমস্যার সমাধানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রচেষ্টাকে সমর্থন করি এবং সম্মান জানাই।

মন্তব্য লিখুন :