অবিশ্বাস্য সেই ম্যাচের হাইলাইটস দেখে নিন

লিডস টেস্টে কী ছিল না অস্ট্রেলিয়াকে ১৭৯ রানে অলআউটের পর স্বাগতিক ইংল্যান্ডের ৬৭ রানে অলআউট হওয়া, জস হ্যাজলউডের বোলিং তাণ্ডব, বিশাল রানে পিছিয়ে পড়েও জো রুটের দুর্দান্ত লড়াই। তবে এত সবকিছুকে তুচ্ছ করে দিয়েছেন বেন স্টোকস। তার অতিমানবীয় ইনিংসে ভর করে অ্যাশেজে সমতায় ফিরেছে ইংল্যান্ড।

চতুর্থ দিনেও নানা ঘটনার সাক্ষী ক্রিকেট বিশ্ব। ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত এক ক্যাচ, আম্পায়ারের এলবিডব্লিউ না দেয়া, শেষ মুহূর্তে রানআউট মিস, শেষদিকে সাতটি ছয়।

৫ ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি জিতেছিল অস্ট্রেলিয়া। পরের টেস্টটি হয় ড্র। এরপর তৃতীয় টেস্টে ১ উইকেটে জয় পেল ইংলিশরা। মানে সিরিজ এখন ১-১ এ সমাতায় আছে।

শেষ জুটিতে প্রয়োজন পড়ে ৭৩ রানের। যেটা অসম্ভব বলেই মনে হয়।

তবে বিশ্বকাপ হিরো স্টোকস তখনো মাঠে। ইংল্যান্ড ভক্তরাও আশায় ছিলেন বিশ্বকাপ ফাইনালের মতো অবিশ্বাস্য কিছু করে দেখাবেন স্টোকস। সেটাই হলো। ৭৩ রানের মধ্যে একাই ৭০ রান করলেন স্টোকস। জেতালেন দুর্দান্ত একটি চার মেরে।

এই সময়ে মোট ৬২ বল খেলেন স্টোকস আর জ্যাক লিচ। তার মধ্যে লিচ খেলেন ১৭টি বল। রান করেন মাত্র একটি। তবে সবচেয়ে বড় কথা তিনি স্টোকসকে যোগ্য সঙ্গ দিয়েছেন।

বেন স্টোকস ২১৯ বলে ১৩৫ রানে অপরাজিত থাকেন। মারেন আটটি ছয় আর ১১টি চার। অথচ এই স্টোকস প্রথম ৬৩ বলে করেন মাত্র ৩ রান। ইংল্যান্ডের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় এটিই। এর আগে তারা ৩৩২ রান তাড়া করে জিতেছিল।




মন্তব্য লিখুন :