যে কারণে রোহিত শর্মাকে একাদশ থেকে বাদ দেন কোহলি

বিশ্বকাপে যে তারকা রান মেশিন হয়েছিলেন, তাঁকে কিনা টেস্ট দলে সুযোগ দেওয়া হল না! এমনকী ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও রোহিতের ব্যাটে রান এসেছিল। তা সত্ত্বেও তাঁকে বাইরে রেখে বেছে নেওয়া হল হনুমা বিহারীকে। কেন এমন সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক? ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট জয়ের পর ব্যাখ্যা দিলেন কোহলি।

কোহলি জানান, চারদিকে রোহিতকে বাদ দেওয়া নিয়ে যে আলোচনা চলছে, সে বিষয়ে তিনি অবগত। কিন্তু দেশ ও দলের স্বার্থেই প্রথম একাদশ বাছা হয়। কাকে রাখা হবে এবং কে বাদ পড়বেন, তা সবসময়ই দলের পরিস্থিতির উপর নির্ভর করে।

তিনি বলেন, কম্বিনেশনটা খুব গুরুত্বপূর্ণ ছিল। সেই জন্যই বিহারীকে রাখার সিদ্ধান্ত হয়। ও একজন ভাল পার্ট-টাইম বোলারও। তাই প্রয়োজনে ও বল করেও দলের কাজে লাগবে। দলীয় বৈঠকের পরই সিদ্ধান্ত হয়েছিল যে ওকে রাখাই ঠিক হবে।

ভারত অধিনায়ক বলেন, আমি সিদ্ধান্ত নিই, ঠিকই। কিন্তু অন্যান্যরা হাত তুললে তবেই সিদ্ধান্ত চূড়ান্ত হয়। আমরা প্রত্যেকেই পরস্পরের সঙ্গে খেলতে ভালবাসি। আর সেটাই আমাদের সাফল্যের চাবিকাঠি।

অর্থাৎ রোহিতকে না নিয়ে তিনি যে একেবারে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন, তেমনটাই বুঝিয়ে দিতে চাইলেন কোহলি। আর এতেই যেন আড়ালে আরও একবার উসকে গেল তাঁদের অন্তর্দ্বন্দ্ব।

মন্তব্য লিখুন :