তামিমের বিশ্রাম নেওয়া উচিত: সাকিব

বাজে একটা সিরিজ কাটিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ। কোনো ম্যাচেই প্রতিদ্বন্দ্বীতা করতে না পেরে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এ সিরিজে টাইগারদের ব্যর্থতার কারণে সবচেয়ে বেশি সমালোচনার শিকার তামিম ইকবাল।

বিশ্বকাপে কথা বলেনি তার ব্যাট। এরপর ব্যর্থ তিনি শ্রীলঙ্কা সিরিজেও। ৩ ম্যাচে রান মাত্র ২১। এ অবস্থা থেকে উত্তরণের জন্য প্রিয় বন্ধুকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছেন সাকিব আল হাসান।

তামিমের বাজে পারফর্মের বিষয়ে প্রশ্ন করা হলে বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, একজন ক্রিকেটারের এমন সময় আসতেই পারে। এখন আমার মনে হয় যে ওর জন্য যেটা দরকার, খুব ভালো একটা বিশ্রাম নেওয়া, নিজেকে ফিরে পাওয়া, সজীব হওয়া এবং ভালোভাবে ফিরে আসা। আমি নিশ্চিত ও (তামিম) এটা পারবে।

সাকিব বলেন, ফিট না থেকে খেলা কঠিন, পারফরম্যান্সে সেটির প্রভাব ফেলে। এ জিনিসগুলো আমাদের বুঝতে হবে। আধুনিক ক্রিকেটে এত ম্যাচ, এসব সামলে খেলতে হবে। সিরিজের ফাঁকে তাই বিরতি থাকা দরকার। এতে অন্য ক্রিকেটারদের সুযোগ আসে। পাইপলাইনের ক্রিকেটারদের উঠে আসতে সাহায্য করে। এটা আসলে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার বিষয়। কোনো ভুল–বোঝাবুঝি যাতে না হয়, সেভাবে ভালোভাবে সমন্বয় করে এ সিদ্ধান্তে আসতে হবে।

মন্তব্য লিখুন :