বাংলাদেশের নতুন কোচ ডোমিঙ্গোর বেতন কত জানেন?

অবশেষে সাকিব-তামিমদের নতুন কোচ নিয়োগ দিলো বিসিবি। ২ বছরের চুক্তিতে বাংলাদেশে আসছেন দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডোমিঙ্গো। 

শনিবার (১৭ আগস্ট) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানা।, ডোমিঙ্গো কোনো ছুটি চায় না। সে বলেছে তার কোনো পিছুটান নেই।

তাহলে সার্বক্ষণিক কোচ হিসেবেই থাকছেন রাসেল। প্রশ্ন জাগতেই পারে, টাইগারদের জন্য সবটুকু উজাড় করে দেবেন যে কোচ তার পারিশ্রমিক কত? নিশ্চয় অনেক ডলার নিচ্ছেন ডোমিঙ্গো?

স্বভাবতই, ডোমিঙ্গোর পারিশ্রমিক নিয়ে প্রকাশ্যে কিছু বলেনি বিসিবি। সেটাই শিষ্টাচার। তবে, এ নিয়ে কথা থেমে নেই। এর আগে, আন্তর্জাতিকভাবে পরিচিত ক্রীড়া সাংবাদিক শাহিদ হাশমি এক টুইট বার্তায় দাবি করেন, রাসেল ডোমিঙ্গো নাকি মাত্র ৮ হাজার ডলার চেয়েছেন বিসিবির কাছে। সেটি অবশ্য উড়িয়ে দিয়েছেন বিসিবি কর্তারা। তবে বিসিবির কয়েকটি সূত্র জানিয়েছে, রাসেল তাদের ধারণার চেয়ে কম পারিশ্রমিক চেয়েছেন। তবে, সেটি এতো কমও না। ট্যাক্স ছাড়া ২০ হাজার ডলারের আশেপাশেই বলে জানা গেছে।

আর কোচের তালিকায় বিসিবির প্রথম পছন্দ ছিলেন যে হেসন, তিনি নাকি শেষ পর্যন্ত বড় অঙ্কের টাকাই দাবি করেছিলেন। শোনা যাচ্ছে, পাকিস্তানের সাথে আলাপ চলছে হেসনের। দোদুল্যমান দশায় না থেকে রাসেল ডোমিঙ্গোকে নিয়োগ দিয়ে দিয়েছে বিসিবি। অনেকের মতে ডোমিঙ্গোই বাংলাদেশের জন্য ভালো কোচ। তাছাড়া, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি ও বোলিং কোচ শার্ল ল্যাঙ্গেভেল্ট দক্ষিণ আফ্রিকান হওয়ায় তাদের সাথে ডোমিঙ্গোর রসায়নটা ভালোই হওয়ার কথা।

মন্তব্য লিখুন :